‘মেয়েরা নিজের পরিবার ও দেশকে এগিয়ে নিতে লেখাপড়ার প্রতি দিনদিন আগ্রহী হচ্ছে’

ফরিদগঞ্জ ব্যুরো :

সোমবার ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ কাছিয়াড়া মহিলা আলিম মাদ্রাসার ফলাফল প্রকাশ মেধা পুরস্কার বিতরণ এবং ছবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী বলেছেন, আমাদের দেশকে এগিয়ে নিতে হলে পুরুষের পাশপাশি নারীদেরও এগিয়ে আসতে হবে।

আশার কথা নারীরা দ্রæত সেই লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে চলছে। বর্তমানে মেয়েরা ছেলেদের তুলনায় ভাল ফলাফল করছে লেখাপড়ার ক্ষেত্রে।

তবে এই ধারাকে অব্যাহত রাখতে হলে মাদ্রাসা বিশেষ করে মাদ্রাসাগুলোকে আরো বেশি ভুমিকা রাখতে হবে। ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ কাছিয়াড়া মহিলা মাদ্রাসার আজকের এই অনুষ্ঠান এবং বিগত দিনের ফলাফল শুনে আমি আশান্বিত মেয়েরা নিজের পরিবারের এবং দেশকে এগিয়ে নিতে লেখাপড়ার প্রতি দিনদিন আগ্রহী হচ্ছে।

তিনি পর্দা লেখেই লেখাপড়ার সম্ভব। মহিলা মাদ্রাসাগুলোই তার প্রমান।

সভায় মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাজী আ: রশিদ পাঠানের সভাপতিত্বে ও মাদ্রাসা অধ্যক্ষ মাও. জাকির হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলী হরি, মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি এইচ এম আনোয়ার মোল্লা, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন, মাদ্রাসার গর্ভনিং বডির সদস্য হাজী মো: নুরুল আমিন ।

আলোচনা শেষে মেধাতালিকায় স্থান পাওয়াদের পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি এইচ এম আনোয়ার মোল্লা শিক্ষার্থীদের নতুন শিক্ষা বর্ষ আরম্ভের ছবক প্রদান।

 

 39 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন