শাহরাস্তিতে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভা

0
14

 

মোঃ জামাল হোসেন :

http://picasion.com/

শাহরাস্তিতে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি ২০১৯-২০ সালের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল পৌরশহরের মেহের কালিবাড়ি বাজারের আইডিয়াল কিন্ডার গার্ডেনে এ সভা অনুষ্ঠিত হয়।

সমিতির নেতা ও শিক্ষক মরণ চন্দ্র ধর এর সভাপতিত্বে ও প্রভাষক ও মনির লাইব্রেরীর স্বত্বাধিকারী সাখাওয়াত হোসেন এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর মাস্টার লাইব্রেরী স্বত্বাধিকারী ও জেলা পুস্তুক সমিতির আহবায়ক মোহাম্মদ জসিম উদ্দিন খাঁন।

আয়োজিত অনুষ্ঠানে প্রস্তুত ব্যবসায়ীগণ অত্র উপজেলার ব্যাবসায়ী সুযোগ-সুবিধা,সমিতির উন্নয়ন ও পুস্তক ব্যবসায় বর্তমানে করণীয় শীর্ষক আলোচনায় সভায় অংশগ্রহণ করে তাদের মতামত প্রদান করেন। সমিতির জেলা উপজেলা নেতৃবৃন্দ তাদের বক্তব্য প্রদান করেন। সকল সদস্য অত্র ব্যবসা স¤প্রসারণে এবং ব্যবসার বর্তমান অবস্থা থেকে উত্তরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ঐক্যবদ্ধ হোন।

ওই সভায় বক্তব্য প্রদান করেন, চাঁদপুর জেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সদস্য সচিব ও মিয়াজী লাইব্রেরী স্বত্বাধিকারী মোঃ জাকির হোসেন, সাবেক জেলা কমিটির সাধারণ সম্পাদক ও ন্যাশনাল লাইব্রেরি স্বত্বাধিকারী সেলিম হোসেন, সাবেক জেলা কমিটির সাধারণ সম্পাদক ও তাজমহল লাইব্রেরীর স্বত্বাধিকারী শরীফ আবেদ খান, শাহরাস্তি মডার্ণ লাইব্রেরীর স্বত্বাধিকারী ও জেলা আহŸায়ক কমিটির সদস্য মোঃ মাসুদ রানা।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিকদার লাইব্রেরীর মালিক মোহাম্মদ আবুল হাসান, হৃদয় লাইব্রেরীর মোঃ রফিকুল ইসলাম মাস্টার, সূচিপাড়া ইসলামিয়া লাইব্রেরীর মোহাম্মদ রুহুল আমিন ,সোহাগ লাইব্রেরী মোঃ বদিউজ্জামান সোহাগ, বিসমিল্লাহ লাইব্রেরীর মাহবুব হাসান, ইফা লাইব্রেরীর শাহজাহান, জগতপুর আনোয়ার হোসেন, আহমেদিয়া লাইব্রেরী মোঃ রিপন হোসেন, বন্ধন লাইব্রেরীর মোঃ জামাল হোসেন, মিলন লাইব্রেরীর মোঃ আজাদ হোসেন। প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সকলে এক সিদ্ধান্তে উপনীত হন যে, সমিতির কার্ড ব্যতীত ও নীতিমালার বাইরে কেউ ব্যবসা করলে তাকে অবৈধ বলে গণ্য করা হবে। এবছর সমিতির নীতিমালার আলোকে খুচরা ও পাইকারি বিক্রেতাগন যাবতীয় পুস্তক বিক্রয় করিতে বাধ্য থাকিবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

ফেসবুকে মন্তব্য করুন
139 জন পড়েছেন
http://picasion.com/