শাহরাস্তিতে মাদ্রাসাতু সালমানাল ফারসী(রাঃ) এর মাদ্রাসার বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত

মো. জামাল হোসেন, শাহরাস্তি করেসপন্ডেন্ট :

শাহরাস্তিতে মাদ্রাসাতু সালমানাল ফারসী (রাঃ) এর মাদ্রাসার বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
৭ ডিসেম্বর শনিবার সকাল ৯টায় নুরানী, শিশু শ্রেণী থেকে তৃতীয় শ্রেণী ও বিভিন্ন শাখার মাদ্রাসাতু সালমানাল ফারসী (রাঃ) মিলানায়তনে এ বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ ও মাদ্রাসা মুহতামিম মাওলানা কামরুজ্জামান সহ সকল শিক্ষকবৃন্দ। মাদ্রাসা সূত্রে জানা যায় আগামী ২০০২ সালের অত্র মাদ্রাসায় নূরানী, শিশু শ্রেণী থেকে তৃতীয় শ্রেণী, নাজেরা,হেফজ ও কিতাব বিভাগ সহ বিভিন্ন শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি চলছে।

gif maker১ ডিসেম্বর থেকে সকল বিভাগের ভর্তি কার্যক্রম চলছে। আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য ছাত্রদেরকে দক্ষ, যোগ্য, দ্বীনদ্বার, দেশপ্রেমী, আলেম তৈরি করে দেওয়া। মাদ্রাসার বৈশিষ্ট্য নিরিবিলি কোলাহল মুক্ত পরিবেশ, সু-দক্ষ শিক্ষক মন্ডলি দ্বারা পরিচালিত, উন্নত মানের খাবার পরিবেশন, আরবী,বাংলা, ইংরেজী,গণিত, উর্দু সহ বিভিন্ন বিষয়ের প্রতি সমান গুরুত্ব প্রদান, সকল বিষয়ের উপর সুন্দর হস্তলিপি গুরুত্ব প্রদান, ছাত্র-ছাত্রীদেরকে প্রাথমিক চিকিৎসার সু-ব্যবস্থা, প্রতিদিনের পাঠদান ডায়রীভূক্ত করা হয়, শরীর চর্চা ও খেলাধুলার জন্য মাঠের সু-ব্যবস্থা রয়েছে, মাসিক টিউটরিয়াল পরীক্ষা নেওয়া হয়, ছাত্র/ছাত্রীদের পড়ালেখার মানন্নোয়নে অভিভাবক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

প্রকাশিত :০৭ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

 

202 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়