সারের জন্য কৃষককে এখন আর গুলি খেয়ে মরতে হয় না

মতলব উত্তরে বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে নুরুল আমিন রুহুল

0
12

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :

মতলব উত্তর উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের রবি ও খরিপ-১ মৌসুমের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

http://picasion.com/

রবিবার (০৮ ডিসেম্বর) উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

gif makerপ্রধান অতিথির বক্তব্যে নুরুল আমিন রুহুল বলেন, বর্তমান সরকারকে কৃষি ও কৃষকবান্ধব বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, সারের জন্য কৃষককে এখন আর গুলি খেয়ে মরতে হয় না। কৃষকদের এখন আর সারের পেছনেও ঘুরতে হয় নয়; সারই বরং এখন কৃষকদের পেছনে ঘুরে। বর্তমান সরকার কৃষকের ঘরে ঘরে সার ও বীজ পৌঁছে দিচ্ছে।
নুরুল আমিন রুহুল বলেছেন, কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ। ধান, গম ও ভুট্টা চাষে বিশ্বের গড় উৎপাদনকে পেছনে ফেলে ক্রমেই এগিয়ে চলছে দেশ। আমাদের কৃষিবিদ, বিজ্ঞানী, গবেষক ও কৃষকদের একাগ্রতা, নিষ্ঠা ও সক্ষমতা দিয়ে আজ দেশকে খাদ্যে সাফল্য এনে দিয়েছে। কৃষিতে আমাদের এখন প্রয়োজন বিনিয়োগ এবং রপ্তানি, বাজারজাত ও প্রক্রিয়াজাতকরণের সহায়তা।

বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, শহিদ উল্লাহ মাস্টার, সিরাজুল ইসলাম লস্কর, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মনোয়ার হোসেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহানকারি ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক প্রমুখ। টেকনিক্যাল সেশন পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার পাভেল খাঁন পাপ্পু। উপজেলার ১৪টি ইউনিয়ন ও ছেংগারচর পৌরসভার ২ হাজার ৭০জন কৃষককে বিনামূল্যে মুগ, সরিষা ও ভুট্টা বীজ ও সার বিতরণ করা হয়।

প্রকাশিত :০৮ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

 

ফেসবুকে মন্তব্য করুন
152 জন পড়েছেন
http://picasion.com/