হাজীগঞ্জে হ্যালো ওসি কার্যক্রম শুরু

হাজীগঞ্জ ব্যুরো :

হাজীগঞ্জে ‘হ্যালো ওসি’ কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রমের মাধ্যমে পুলিশ যে কোনো নাগরিকের কথা শুনবেন এবং যথাসম্ভব সমাধান করে দিবেন অথবা যথাযথ পদক্ষেপ নিতে সহায়তা করবেন। এ কার্যক্রমের মূল লক্ষ্য হলো সেবার মাধ্যমে পুলিশ ও জনগণের দূরত্ব কমিয়ে আনা। এতে করে অপরাধীদের বিষয়ে আরো বেশি তথ্য পাবে পুলিশ। যাতে করে অপরাধ নিয়ন্ত্রণে জোরালো এবং কার্যকরি ভূমিকা রাখা সম্ভব হবে।

‘হ্যালো ওসি’ কার্যক্রমের উদ্বোধন হয় গত মঙ্গলবার দুপুরে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ চৌরাস্তা এলাকায়। এ সময় সমাজের বিভিন্ন স্তরের নাগরিকের অভিযোগ-অনুযোগ শুনে উত্তর ও পরামর্শ প্রদান করেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি।

এ কার্যক্রমের মাধ্যমে প্রতিদিন দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত উক্ত স্থানে উন্মুক্ত পরিবেশে ‘হ্যালো ওসি’ কার্যক্রম পরিচালনা করবেন ওসি আলমগীর হোসেন রনি। তিনি বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের সাথে মতবিনিময় করবেন এবং সেবাপ্রার্থীদের অভিযোগ গ্রহণ করবেন। প্রতিটি অভিযোগ অতি গুরুত্বের সাথে সমাধানের জন্যে তাৎক্ষণিক প্র্রয়োজনীয় আইনগত ব্যবস্থাগ্রহণ করবেন বলে জানান ওসি।

উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি রোটাঃ আলী আশ্রাফ দুলালের সভাপ্রধানে ও থানার উপ-পরিদর্শক (এসআই) রমিজ উদ্দিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহমুদুল হক ভূঁইয়া, সাংবাদিক কামরুজ্জামান টুটুল, মনিরুজ্জামান বাবলু ও কবির আহমেদ। স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন কামাল হোসেন, হারুন অর রশিদ, সিএনজি অটোরিকশা চালক আল-আমিন, অটোরিকশা চালক মামুন প্রমুখ।

306 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়