হাজীগঞ্জ পৌর মার্কেটে ৪২৪ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ

প্রেস বিজ্ঞপ্তি

আজ ২২ ডিসেম্বর ২০১৯ তারিখ রবিবার গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার হাজীগঞ্জ পৌর মার্কেট এ মেসার্স নিলু প্যাকেজিং হাউজ একটি দোকান/গোডাউন থেকে কোষ্টগার্ড, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন, চাঁদপুর এর যৌথ অভিযানে আনুমানিক ৪২৪ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়েছে ।

মোবাইল কোর্র্টের মাধ্যমে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ (সংশোধিত-২০১০) অনুযায়ী নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিতরণের অভিযোগে জনাব বিকাশ সাহা নামক একজনকে ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন, চাঁদপুরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ইমরান-মাহমুদ-ডালিম।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের পরিদর্শক জনাব উত্তম কুমার, কোষ্টগার্ডের স্টেশন কমান্ডার (ভারপ্রাপ্ত), জনাব ইছাহাক আলী, পরিবেশ অধিদপ্তরের নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেন, কোষ্টগার্ড ও পরিবেশ অধিদপ্তরের সদস্যবৃন্দ।

জব্দকৃত পলিথিন বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ এইচ এম রাসেদ।

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়