১৩নং ওয়ার্ডবাসীর সেবক হিসেবে কাজ করতে চাই : হান্নান ঢালী

আসন্ন চাঁদপুর পৌর সভার নির্বাচনে সম্ভাব্য কাউন্সিলর প্রাথী

0
25

 

গোলাম মোস্তফা :

http://picasion.com/

আসন্ন চাঁদপুর পৌর সভার নিবাচনের সময় যতই ঘনিয়ে আসছে, প্রতি ওয়াডে কাউন্সিলর পদে প্রাথীর সংখ্যা ততই বাড়ছে। তবে এ সকল সম্ভাব্য কাউন্সিলর প্রাথীর হুট করেই তাদের প্রাথীতা ঘোষণা করেননি।

তাঁরা ওয়াড বাসীর প্রতিনিধি হবেন, এমন প্রত্যাশা নিয়ে দীর্ঘ কয়েক বছর পূর্ব থেকে ওয়াডের জনগণের সুখ দুঃখে পাশে থেকেছেন। ওয়াডের জনগণের ব্যক্তিগত, সমষ্টিগত বা সামাজিক, সাংস্কৃতিক, ধমীয়, শিক্ষা ও ক্রীড়া সহ বিভিন্ন কমকান্ডে শ্রম, উপস্থিতি এমনকি নিজের পকেট থেকে অথ খরচ করে প্রাথীতার জানান দিচ্ছেন।

এমনই একজন চাঁদপুর পৌর সভার ১৩ নং ওয়াডের সম্ভাব্য কাউন্সিলর প্রাথী শুধু এ ওয়াডের নয়, যার রয়েছে পুরো শহর ব্যাপী যুব সমাজের কাছে জনপ্রিয়তা। যিনি ছোট বেলা থেকে সমাজের কল্যানকর কাজ করে আসছেন।

তিনি যুবক হয়েও ১৩নং ওয়াডের সকল শ্রেনী পেশার জনগণের কাছে প্রিয় মুখ হিসেবে পরিচিত, তিনি হচ্ছেন মোঃ হান্নান ঢালী।
আসন্ন চাঁদপুর পৌর সভার নিবাচনে তিনি ১৩নং ওয়াড থেকে কাউন্সিলর পদে একজন সম্ভাব্য প্রাথী।

আসন্ন নির্বাচনে তাঁর প্রাথীতার বিষয়ে কথা হলে তিনি বলেন, আমরা পারিবারিক ভাবেই জনগণের যে কোনো কল্যাণ কর কাজে সব সময় সহযোগিতা করে আসছি।

এছাড়া ও আমি ছোট বেলা থেকে এলাকা বাসীর যে কোনো বিপদ আপদে ডেকেছে, তাঁরা আমাকে কাছে পেয়েছে। আমাদের এ ১৩ নং ওয়াড টি পৌরসভার নতুন ওয়াড হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে। এক সময় এটি ইউনিয়ন পরিষদে ছিলো। একথা গুলো এজন্য বললাম যে, সেই ইউনিয়ন পরিষদে থেকে আজ শহরে পরিনত হয়েছে। কিন্তু এলাকা বাসীর এমন কোনো কল্যাণ কর কাজ নাই যে কাজে আমাকে ডেকে তাদের পাশে পায়নি।

তিনি বলেন, ওয়াড বাসীর অনুরোধে আমি প্রাথী হচ্ছি, কারণ আমি জন্ম সুএে ওয়াডের খলিশাডুলী ঢালী বাড়ির বাসিন্দা। ছোট থেকে বড় হয়েছি এলাকায়, এ ওয়াডের একজন ব্যক্তি বলতে পারবে না, আমি আজ পযন্ত কোনো অন্যায় বা অপরাধের সাথে জড়িত রয়েছি। আমি জীবনে কোনো দিন সিগারেট হাতে নেইনি। শুধু তাই নয়, ছোট বেলা থেকে আজ পযন্ত মাদকের বিরুদ্ধে আমার জিহাদ ঘোষণা করার কারনে মাদক সেবন ও বিক্রিকারী এবং আশ্রয় ও প্রশ্রয় দাতাদের আমি ছাড় দেই নাই। যতদিন বেঁচে আছি কোনো দিন ছাড় দিবো না।

তিনি আরো বলেন, আমি এলাকার ইভটিজিং, বাল্যবিবাহ, সন্তাস বিরোধী কাজগুলো বিষয়ে সব সময় প্রতিবাদী ছিলাম এবং এলাকার তরুণ ও যুব সমাজ কে ঐক্যবদ্ধ করে এ কাজ গুলোর বিষয়ে সব সময় প্রতিবাদ করে আসছি।
শুধু তাই নয়, এলাকা বাসীর চলাচলের জন্য রাস্তা ঘাটের কোনো সমস্যা আমার কানে পৌছানোর পর যখন যেভাবে পারছি, তাদের সমস্যা সমাধানে আন্তরিক ভাবে চেষ্টা করেছি। এমনকি দিবা রাএি যে কোনো কারণে কেউ ডাকলে তাঁর ডাকে সাড়া দেইনি এমন রেকর্ড নাই।

তিনি আরো বলেন, আমাদের ওয়াড টি অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি ওয়াড। কারন জেলা সদরের জেলা পযার্য়ের সরকারি বিভিন্ন অধিদপ্তর, সরকারি আইন শৃঙ্খলা বাহিনীর ২/৩টি সংস্থার জেলা অফিস। সমাজ সেবা অধিদপ্তরের আওতাধীন চট্টগ্রাম বিভাগের মধ্যে দুটি অথ্যাৎ সরকারি শিশু পরিবার ও মুক বধির প্রতিষ্ঠান সহ বহু সরকারি বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। এতো গুলো প্রতিষ্ঠান এবং উন্নত এ ওয়াড টি হওয়া সও্বেও এ ওয়াডের কেউ বলতে পারবে না, কোনো দিন কোথায় সন্তাসী চাঁদাবাজি এবং টেন্ডার বাজি করেছি ।

আমার বিগত দিনের আচার আচরণ, কমকান্ড দেখে আমার প্রিয় ওয়াডবাসীর অনুরোধে আসন্ন চাঁদপুর পৌর সভার নিবাচনে ১৩নং ওয়াডের কাউন্সিলর পদে প্রাথী হচ্ছি। আমি এলাকার শিক্ষা, ক্রীড়া, ধমীয়,সামাজিক, সাংস্কৃতিক এক কথায় অপরাধ মুলক কাজ ব্যতীত সমাজের কল্যাণ কর কাজে জড়িত।

আমি কমিউনিটি পুলিশ ১৩নং ওয়াডের প্রচার সম্পাদক, উওর খলিশাডুলী শাহপরান জামে মসজিদের সাধারণ সম্পাদক। মঠখোলা বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছি। সবোপরি বলবো, যেহেতু আমি আমার প্রিয় এলাকাবাসীর অনুরোধে প্রাথী হচ্ছি, তাদের দোয়া, সহযোগিতায় এবং গোপন রায়ে তাদের প্রতিনিধি হিসেবে আমি ওয়াড সেবক হতে চাই ।

প্রকাশিত :২৯ ডিসেম্বর ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

ফেসবুকে মন্তব্য করুন
162 জন পড়েছেন
http://picasion.com/