lounch

চাঁদপুর নৌ-সীমায় দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

বিশেষ প্রতিনিধি :

চাঁদপুর নৌ-টার্মিনাল এলাকায় মেঘনা নদীতে এমভি আরব ও এমভি কর্ণফুলী-১ যাত্রীবাহী লঞ্চের মুখোমুখি সংঘর্ষে ৩ যাত্রী গুরুতর আহত হয়েছেন।

আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ সংঘর্ষের ঘটনায় এমভি কর্ণফুলী-১ লঞ্চের সামনের দিকে ব্যাপক ক্ষতি হয়েছে।

সোমবার রাত অনুমান সাড়ে ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। কর্ণফুলী লঞ্চের আহত যাত্রীরা হলেন পারভিন (২৮), মুক্তা (২৫) ও মরিয়ম (৮)।

আহতদের স্বজনরা জানান, ঢাকা থেকে কর্ণফুলী-১ যাত্রীবাহী লঞ্চ বরিশাল যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়। লঞ্চটি চাঁদপুর ঘাটে ভেড়ার পূর্বে বিপরীত দিক থেকে ঢাকাগামী সাথী আরব নামের যাত্রীবাহী লঞ্চ দ্রুত গতিতে এসে কর্ণফুলী-১ লঞ্চকে ধাক্কা মারে।

এ সময় কর্ণফুলী-১ লঞ্চের ভেতরে থাকা যাত্রীরা মারাত্মকভাবে আহত হয়। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

লঞ্চে থাকা যাত্রীরা জানায়, লঞ্চে ঢাকা থেকে আসার পূর্বে একটি মৃতদেহ যাত্রীবাহী কর্ণফুলী-১ লঞ্চে ওঠায়। মৃতদেহটি নিয়ে স্বজনরা তাদের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে রওনা হলেও চাঁদপুর নৌ-টার্মিনালে অবস্থান নেয়ার পূর্বে আবারো নিহতের স্বজনরা এ দুর্ঘটনায় পড়ে।

চাঁদপুর নৌথানার অফিসার ইনচার্জ মোঃ আবু তাহের খান জানান, নৌ পুলিশ তাৎক্ষণিক আহত তিনজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে। ২টি লঞ্চের সংঘর্ষ ঘটলেও অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা হয়নি। ক্ষতিগ্রস্ত লঞ্চের পক্ষ থেকে অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 39 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন