IMG 20200101 163751 306

পঞ্চগড়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালন

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশ বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালিত হয়েছে।

পঞ্চগড়ের বিভিন্ন সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালন করা হয়। এ উপলক্ষে সদর উপজেলার দ্বারিকামারী ৩ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জেলা শিক্ষা অফিসের আয়োজনে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ সভার আয়োজন করা হয়। বেলুণ উড়িয়ে পাঠ্যপুস্তক বিতরণ সভার উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সাংসদ মো: মজাহারুল হক প্রধান।

১ জানুয়ারি (বুধবার) সকালে পঞ্চগড় সদর উপজেলার দ্বারিকামারী ৩ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে আনুষ্ঠানিক ভাবে বই বিতরণ ও এক আলোচনা সভার আয়োজন করা হয়।জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে
পাঠ্য পুস্তক বিতরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সাংসদ মোঃ মজাহারুল হক প্রধান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম রব্বানী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহীদুল হক আওয়ামীলীগের সহ সভাপতি আব্বাছ আলীসহ অভিভাবক এবং শিক্ষার্থীরা।

জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসের সূত্র মতে এ বছর জেলায় প্রাথমিক পর্যায়ে ১১৫৯ টি বিদ্যালয়ে ১,৭৯,৩১৯ জন শিক্ষর্থীর মাঝে ৭,১৯,৫০৯ টি পাঠ্য বই এবং মাধ্যমিক পর্যায়ে ৩৮৭ টি বিদ্যালয়ে ১,২৭,৫৫১ জন শিক্ষার্থীর মাঝে ১৭,৩৫,৬২৬ টি পাঠ্য বই বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানায় জেলা শিক্ষা অফিসার।

 37 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন