F

‘ফরিদগঞ্জের প্রধান সড়কটি দীর্ঘস্থায়ী উন্নয়ন করা সম্ভব হলো’

আনিছুর রহমান সুজন :

সোমবার বিকালে পৌরসভার প্রধান সড়কটির এক এককোটি ত্রিশ লক্ষ টাকা ব্যায়ে ৭শত ৩০ মিটার সড়কের আরাসসি ঢালাইয়ের শেষ মূহূর্তের নির্মাণ কাজ ফরিদগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ পরিদর্শন করেছেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মাহফুজুল হক।

এসময় তিনি বলেন, উপজেলা সদরের প্রধান সড়কটি আরসিসি ঢালাই করণের মাধ্যমে দীর্ঘস্থায়ী উন্নয়ন করা সম্ভব হলো।

ফলে এখন আর বাজারের ব্যবসায়ী থেকে শুরু করে সকল ধরনের মানুষকে দুর্ভোগ পোহাতে হবে না। পৌরবাসীর স্বপ্ন পুরণে আমি প্রতিজ্ঞাবদ্ধ।

জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দোড়গোড়ায় নিয়ে যাওয়ার যেই চেষ্টা করছেন, তারই অংশ হিসেবে পৌরবাসী সুফল ভোগ করছে।

তিনি বলেন, শত বাঁধাবিপত্তি পেড়িয়ে আমি প্রধান সড়কটির নির্মাণ কাজ সম্পন্ন করতে পেরেছি।
ইতিপুর্বে বাসস্ট্যান্ড থেকে ভূমি অফিস পর্যন্ত টেন্ডার হলেও নানা কারণে তা অর্ধেক কাজ হয়ে তা বন্ধ হয়ে যায়।

ফলে পুনরায় আমাকে কাঠখড় পুড়িয়ে নতুন করে প্রকল্প তৈরি করে এই কাজ টুকু সম্পন্ন করতে হয়েছে।

আশা করছি আগামী কিছু দিনের মধ্যে উত্তর গলির কাঁচাবাজার সড়ক ও ড্রেনের নির্মাণ কাজ সম্পন্ন হলে আর কোন সমস্যা থাকবে না। তাছাড়া সুপেয় পানি সাপ্লাই ব্যবস্থার কাজ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, এই মেয়াদের মধ্যে পৌরসভার উন্নয়নের কাজ প্রায় সম্পন্ন না হলেও আগামীতে নির্বাচিত হলে বাকী কাজ সম্পন্ন হবেই। আওয়ামী লীগ সরকার কথায় নয় কাজে বিশ্বাসী।

উল্লেখ্য, জেলা সদর তথা পৌরসভার প্রধান সড়কটি ছিল বছরের পর বছর ধরে দুঃখের সাথী। সড়কের দুরাবস্থার কারণে বাজারের ব্যবসায়ী, পথচারী, আবাসিক বাসিন্দা এবং জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

ভাঙ্গাচোরা রাস্তার কারণে অতিরিক্ত ভাড়া গুনতে হয়েছে । ইতিপুর্বে সড়কটির পাকা করণের কাজ বেশ কয়েকবার হলেও কিছুদিন পরইন তা আগের অবস্থায় ফিরে এসেছে। ফলে জনগণের দুর্ভোগ রয়ে গেছে বারংবারই। অবশেষে বর্তমান পৌর মেয়র মাহফুজুল হকের উদ্যোগে প্রধান সড়কটি আরসিসি ঢালাইয়ের মাধ্যমে স্বপ্ন পূরণ হলো।

200 জন পড়েছেন
শেয়ার করুন