bm

ফরিদগঞ্জ কেরোয়া হোসনেআরা বেগম আদর্শ উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

স্টাফ রিপোর্টার, ফরিদগঞ্জ থেকে :

বর্তমান বিশ্বে কোথাও পুরুষদের একক আদিপত্য নেই। সবর্ত্রই মেয়েদের অংশগ্রহণ ও নেতৃত্ব রয়েছে। মেয়েরা কোথাও পিছিয়ে নেই। তবে ক্ষয়ে যাওয়া বর্তমান সমাজ ব্যবস্থায় আদর্শবান মায়েদের খুবই অভাব। তাই একজন আদর্শবান নারী ও মা তৈরী করার লক্ষ্যে এ বিদ্যালয় তথা শিক্ষাঙ্গন প্রতিষ্ঠা করা হয়েছে।

বৃহস্পতিবার(১৬জানুয়ারি) বিকেলে চাঁদপুরের ফরিদগঞ্জ কেরোয়া হোসনেআরা বেগম আদশ উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে বিদ্যালয় গর্ভনি বডির সভাপতি, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মেয়েরা আগের মতো পিছিয়ে নেই। তারা দেশের নেতৃত্ব দিচ্ছে এবং দেবে। সরকারের উচ্চ পযায়ে চাকুরীর ক্ষেত্রে মেয়েরা অনেক অগ্রগামী। এ কারনে সুশিক্ষিত জাতি গঠনে মেয়েদের পড়ালেখায় মনোযোগী হওয়া খুবই জরুরী। তিনি অভিভাবকদের উদ্দেশ্য বলেন, আজকের ছাত্রীরা আগামীদিনের মা। তাই বাল্য বিয়ে বন্ধে সবাইকে সচেতন থাকতে হবে। সোচ্চার হতে হবে।

তিনি বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নে অতীতের ন্যায় সকল ধরনের সহযোগিতার কথা ব্যক্ত করেন। সহসাই বিদ্যালয়ের সীমানা প্রাচীর তৈরির কাজ শুরু করার আশ্বাস দেন। আসন্ন এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জনে শিক্ষার্থী ও শিক্ষকদের আরো যতœবান হওয়ার আহŸান জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীলিপ কুমার রাউতের সভাপতিত্বে অভিভাবক সমাবেশে দোয়া পরিচালনা করেন, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ড. মাওলানা একে এক মাহবুবুর রহমান। কুরআন তেলাওয়াত করেন ছাত্রী ফারজানা আক্তার, মানপত্র পাঠ করেন তানজিনা আক্তার। এ সময়ে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য সফিকুল ইসলাম পাটোয়ারী, তোফায়েল আহম্মদ, মো. শাহজালাল, দৈনিক ইনকিলাবের আইটি প্রধান সৈয়দ এ রহমান, সহকারী শিক্ষক রাজিব কুমার মজুমদারসহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

201 জন পড়েছেন
শেয়ার করুন