faridgonj p scaled

‘বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের বই তুলে দেয়া স্বরণিয় ইতিহাস’

আনিছুর রহমান সুজন ,ফরিদগঞ্জ ,চাঁদপুর ,প্রতিনিধি :

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, গত এক দশক ধরে জননেত্রী শেখ হাসিনা প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত স্কুল ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন।

যা বিশ্বের কাছে একটি স্বরণিয় ইতিহাস। সরকার শিক্ষাকে এগিয়ে বই দেয়ার মাধ্যমে শিক্ষার্থীদের বছরের প্রথম দিন থেকেই পড়ালেখার প্রতি মনোনিবেশ করার জন্য।

সরকার শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে বিনিময়ে তাদের চাওয়া একটাই ভালভাবে পড়ালেখা করা। জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের একটি মেধাবী জাতি প্রয়োজন।
যারা ভিশন ২০৪১ এবং ডেল্টা প্ল্যান বাস্তবায়নে ভুমিকা রাখতে পারবে। তিনি বলেন, পবিত্র কোরআনসহ প্রতিটি ধর্মগ্রন্থে শিক্ষার প্রতি বিশেষ মনোনিবেশ করার জন্য বলা হয়েছে। তাই আমাদের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ সকলকে শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে।

বুধবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ এ আর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে বই উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজলের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক মহসীন হোসেনের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলী রেজা আশরাফি, একাডেমিক সুপার ভাইজার আব্দুল্যা আল মামুন, বিআরডিবির চেয়ারম্যান মোতাহার হোসেন , আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, আওয়ামী লীগ নেতা কামরুল হাসান সউদ, উপজেলা আওয়ামী যুবলীগের আহŸায়ক আবু সুফিয়ান,সিনিয়র আহŸায়ক হেলাল উদ্দিন।আলোচনা শেষে বিদ্যালয়ের শিক্ষাথীদের হাতে বই তুলে দেন প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ।
পরে তিনি মজিদিয়া কামিশ মাদ্রাসায় এবং সকালে বালিথুবা আ: হামিদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

 46 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন