MATLAB PICTUREW 02 copy

মতলব উত্তরের চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে আনন্দ শোভাযাত্রা

মতলব উত্তর প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষ পালন উপলক্ষে সারাদেশের ন্যায় মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শনিবার সকালে শোভাযাত্রাটি বিদ্যালয় থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পুনরায় বিদ্যালয়ে এসে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে এসে শেষ হয়।

চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দলিল উদ্দিন আহমদের সভাপতিত্বে ও শরীর চর্চা শিক্ষক নাছির উদ্দিন শাহ’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা গাজী মুক্তার হোসেন।
প্রধান অতিথি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ বঙ্গবন্ধুকে তাঁর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বাসভবন থেকে পাকিস্তান সেনাবাহিনী আটক করে নিয়ে যায়। এরপর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বিপুল সংবর্ধনার মধ্য দিয়ে দেশে ফেরেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর থেকে জাতি দিনটিকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আসছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাছির উদ্দিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য কামাল হোসেন গাজী, সাবেক সদস্য রমিজ উদ্দিন শিশির, শিক্ষানুরাগী আব্দুর রব প্রধান প্রমুখ।

181 জন পড়েছেন
শেয়ার করুন