MATLAB tree

মতলব উত্তরে আগুনে পোড়ালো ৬ শতাধিক কাঠ গাছ

 

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :
মানুষে মানুষে শত্রæতার ফলে আর যাই হোক গাছের সাথে শত্রæতা এ কেমন কথা? শত্রæতার বলি হলো ২ বিঘা জমির ৬শতাধিক কাঠ গাছের চারা। এমনটা ঘটানো হয়েছে ১৯ জানুয়ারী রবিবার বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের পূর্ব লালপুর গ্রামে।

সেগুন, বেলজিয়াম, মেহগনি জাতের গাছের চারা নিজ জমিতে রোপন করেন প্রবাসে থাকা মুক্তিযোদ্ধা বজলুর রহমান। দেশে থাকা অবস্থায় তিনি ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক।

রাজনৈতিক জীবনের কারো সাথে ওনার শত্রæতা থাকতেই পারে কিন্তু তার বলি হবে ৬ শতাধিক গাছ এমটা ভাবতেই পাড়িনি এমনটাই জানালেন বজলুর রহমানের ভাতিজা হাফিজুর রহমান ফরহাদ।

স্থানীয় কয়েকজন জানায়, কিছুটা নির্ঝন জায়গাতেই এই কাঠের বাগানটি। কাঠ গাছের চারাগুলো কিছুটা বড় হয়েছে এখন বাগানের আগাছাগুলো মারার জন্য ঔষধ ছিটানোর ফলে আগাছাগুলো শুকিয়ে ছিল আর এর ফলেই শত্রæদের জন্য আগুন লাগানো সহজ হয়েছে। শুকিয়ে থাকা আগাছাগুলোতে আগুন লাগানোর ফলে দ্রæত ছড়িয়ে পরে আগুন এবং কাঠগাছগুলো পুড়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য হাবিব মিয়াজী জানান, খবর পেয়ে আমি স্থানীয় গন্যমান্যদের নিয়ে ঘটনাস্থলে যায় এবং যা দেখলাম তা সত্যিই দুঃখজনক, অমানবিক। মানুষের সাথে মানুষের শত্রæতা থাকতেই পারে কিন্তু এরকমটা মোটেও কাম্য না।

প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

186 জন পড়েছেন
শেয়ার করুন