রাণীশংকৈলে ৭২ তম ছাত্রলীগের প্রতিষ্ঠা বাষিকী পালিত

0
9

রাণীশংকৈল প্রতিনিধি:

রাণীশংকৈলে ৭২ তম ছাত্রলীগের প্রতিষ্ঠা বাষিকী পালিত হয়েছে।

http://picasion.com/

এ উপলক্ষে শনিবার (৪ জানুয়ারি) সকালে রাণীশংকৈল উপজেলা আ’লীগ কার্যালয় থেকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে একটি আনন্দ র‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে রাণীশংকৈল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগের এ কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ। এ ছাড়াও আওয়ামীলীগসহ অংগ সংগঠনের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ছাত্রলীগ নেতা তারেক কে আহবায়ক করে কমিটির মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালন করেছে রাণীশংকৈল শাখা ছাত্রলীগ।

এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা তামিম , টিটু, রিয়েল,মাসুদ মিঞা, আলেক, জিমি, হিমেল, সাদ্দাম সরকার,সুজন, ফারাজুলসহ অনেক নেতাকর্মী।

আলোচনাসভায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এই সংগঠনের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে। এ ছাড়া ৬৯ এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন ছাত্রলীগের নেতা কর্মীরা’।

আলোচনা শেষে এক সাংস্কৃতি অনুঠানের আয়োজন করা হয়।

ফেসবুকে মন্তব্য করুন
137 জন পড়েছেন
http://picasion.com/