fire

রায়পুরে আগুনে পুড়ে ১২ দোকান ছাই

ইমরান হোসেন সজীব :

ল²ীপুরের রায়পুর উপজেলার ৯নং ইউনিয়নের সরদার বাড়ী স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবী আগুনে পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ (শনিবার) রাত এক ঘটিকার সময় একটি দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত ঘটে বলে জানা যায়। আগুনে তিনটি ওষুধের দোকান, তিনটি মুদি দোকান, দুটি খাবার হোটেল, একটি কাপড়ের দোকান, দুটি সেলুন দোকান, একটি টেইলার্সসহ ১২টি দোকান পুড়ে যায়।

স্থানীয়রা জানান, আজ রাত এক ঘটিকার সময় সরদার বাড়ী স্টেশনের একটি ওষুধের দোকান থেকে আগুনের সুত্রপাত ঘটে। এরপর মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়লে স্থানীয় ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। কিন্তু ততক্ষনে ১২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

রায়পুর উপজেলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসি। ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। বৈদ্যুতিকের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এদিকে আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের প্রতি তাৎক্ষনিক সমবেদনা জানিয়েছেন, ল²ীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল ও সংরক্ষিত মহিলা এম.পি সেলিনা হোসেন।

 48 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন