tak

সততা-নিষ্ঠার উজ্জল দৃষ্টান্ত ছিলেন মরহুম আবদুল করিম পাটওয়ারী

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

চাঁদপুরের সর্বজন শ্রদ্ধেয় সাবেক গণপরিষদ সদস্য ও চাঁদপুর পৌরসভার সফল চেয়ারম্যান, প্রবীণ আওয়ামী লীগ নেতা মরহুম আবদুল করিম পাটওয়ারীর ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া শহরের তালতলাস্থ পাটওয়ারী বাড়ি জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বাদ আসর দোয়া ও মিলাদ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি বক্তব্যে বলেন, চাঁদপুরের কর্মস্থল আমার প্রায় দুই বছর। এখানে এসে যার সাথেই কথা বলছি, প্রায় সকলের মুখেই শ্রদ্ধেয় মরহুম আবদুল করিম পাটওয়ারীর অবদানের কথা শুনেছি। আমি মরহুমের রুহের মাগফেরাত কামনা করি।

অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত) মোঃ মিজানুর রহমান বলেছেন, মানুষের সাথে আলাপ করে মরহুম আবদুল করিম পাটওয়ারী জীবন সম্পর্কে জানতে পেরেছি। যার কারণে তার প্রতি আমার অন্য রকম অনুভুতি ও শ্রদ্ধাবোধ কাজ করে। চাঁদপুরের মাটি ও মানুষের জন্য তিনি কাজ করেগেছেন। যার ফলে আজীবন মানুষ তাকে স্মরণ করবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বক্তব্যে বলেন, আজকের দোয়া মাহফিলে আমরা দোয়া করবো প্রত্যেক কবরবাসীর জন্য। যেন সকলের কবর আজাব আল্লাহ ক্ষমা করে দেন। একই সাথে দোয়া করবো যার জন্য আজকের দোয়ার আয়োজন মরহুম আবদুল করিম পাটওয়ারীর জন্য। তিনি দীর্ঘদিন চাঁদপুর পৌরসভার দায়িত্বে ছিলেন। তিনি চেয়ারম্যান থাকাকালীন সময় জনহিতকর কাজগুলো করেছেন। রাজনীতিতে সর্বোচ্চ সমাজসেবার কাজ করেছেন তিনি। উনার কর্মময় জীবন আমরা আলোচনা করে শেষ করতে পারবো না। উনি সততা ও নিষ্ঠার উত্তম দৃষ্টান্ত। সততার সাথে তিনি মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে গেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী বক্তব্যে বলেন, উনাকে সব সময় সফল রাজনীতিবীদ এবং সফল চেতনাশীল মানুষ হিসেবে দেখেছি। চাঁদপুরের মানুষ উনাকে সাদা মনের মানুষ হিসেবে জানেন। চাঁদপুরের মানুষ উনাকে কখনো ভুলবে না। আমি তার চিন্তা চেতনা থেকে কিভাবে মানুষকে মন জয় ও সেবা দিতে হয় তা আমি শিখেছি। অনুরোধ করবো তার চিন্তা চেতনা ও আদর্শকে অনুসরণ করতে।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাবেক আহবায়ক সফি উদ্দিন আহমেদ, মরহুম আবদুল করিম পাটওয়ারীর জেষ্ঠ্য সন্তান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, মঞ্জুরুল আলম মঞ্জু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শাহীর হোসেন পাটওয়ারী, প্রচার সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারী, এডভোকেট বদিউজ্জামান কিরন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহাবুবুল আলম লিপন, মুক্তিযোদ্ধা মুনির আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, কাজী শাহাদাত, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্ল্যাহ, সাবেক সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, সোহেল রুশদী, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু, হানারচর ইউপি চেয়ারম্যান ছাত্তার রাঢ়ী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দোয়া পরিচালনা করেন পাটওয়ারী বাড়ী জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস সালাম। দোয়া শেষে উপস্থিত সকলে মরহুমের কবর জিয়ারত করেন। এরপূর্বে মরহুমের পারিবারিক কর্মসূচি হিসেবে কোরআন খতমের আয়োজন করা হয়।

 

প্রকাশিত :২০ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

146 জন পড়েছেন
শেয়ার করুন