Haimchor hamla

হাইমচরে আ’লীগ কর্মীর উপর হামলায় আহত ১

হাইমচর প্রতিনিধি
হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোতালেব জমাদার সমর্থকদের দলবদ্ধ হামলায় নৌকা’র কর্মী আলম পাটওয়ারী (৩৫) গুরুতর আহত হয়েছেন। আহত আলমের অবস্থা আশংকা জনক হওয়ায় হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স হতে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে।

হামলার সংবাদ পেয়ে আওয়ামীলীগের সহ¯্রাধিক নেতা কর্মী জড়ো হয়ে উপজেলা সদরে দলীয় কার্যালয়ে অবস্থান নেয়। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

উপজেলার উত্তর আলগী গ্রামের নুরজামাল পাটওয়ারীর ছেলে আহত আলম পাটওয়ারী ও উদ্ধারকারীরা জানান, সন্ধ্যার পর উপজেলা সদর আলগী বাজারে আওয়ামীলীগ কার্যালয়ে বিজয়ী নৌকার প্রার্থী চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর সাথে শুভেচ্ছা বিনিময়ের উদ্দেশ্যে নিজ বাড়ি হতে আওয়ামীলীগ কার্যালয়ে আসার পথে আলগী বাজার উত্তর পূর্ব মোড়ে খালেক আখন বাড়ির সড়কে পূর্ব থেকে ওৎপেতে থাকা মোতালেব জমাদারের ছেলে বাবু জামাদার (৩০), হৃদয় জমাদার (২০), আনোয়ার কবিরাজ(৪২), টিটু জমাদার(৪২), জুটন জমাদার(৪০) খাজু তালুকদারের ছেলে এমরান তালুকদার (২৫), রাশেদ জমাদার (৪০), জুয়েল জমাদার (৩২), ইনুছ মিজি(২৮) ও খালেক আখনের নেতৃত্বে ৮/১০ জন সংঘবদ্ধ ভাবে আলম পাটওয়ারীর উপর একতরফা হামলা চালায়। আলম পাটওয়ারীর ডাক চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলা কারীরা পালিয়ে যায়। সংবাদ পেয়ে আওয়ামীলীগ সমর্থিত নৌকার কর্মীরা গিয়ে আলম পাটওয়ারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক আলমের অবস্থ্যা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে প্রেরন করেন।

হামলার সংবাদ পেয়ে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী ও তার কর্মী সমর্থকরা হাসপাতালে ছুটে যান এবং চিকিৎসার খোজখবর নেন।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম জানান, আলম পাটওয়ারীর উপর রাতের অন্ধকারে পথ রোধ করে বিদ্রোহী প্রার্থী সমর্থক কর্তৃক হামলার সংবাদ পেয়েছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, হাসপাতালে আহত রুগীর সাথে কথা বলেছি। হামলা কারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। দক্ষিন আলগী গ্রামে মানিক মিজির উপর হামলার বিষয়ে তিনি জানান, এ বিষয়ে পুলিশ ব্যবস্থা গ্রহন করবে। আইনশৃংখলা নিয়ন্ত্রনে পুলিশ এবং বিজিবি এলাকায় টহল চলছে।

হামলার ঘটনায় উপজেলার চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, জনগনের স্বতস্পূর্ত ভোটে পরাজীত হয়ে মোতালেব জমাদার এর পুত্র, ভাগিনা ও আত্মীয় স্বজনরা উম্মাদ হয়ে গেছে, তারা স্বশ¯্র অবস্থায় বিভিন্ন এলাকায় দাঙ্গা বাধানোর চেষ্টা করছে। আজ আমার কর্মী আলম পাটওয়ারীর উপর রাতের অন্ধকারে হামলা করেছে। আলমের ডাক চিৎকারে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করেছে। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনের সহযোগীতা কামনা করছি। হামলা ও সংঘর্ষ এড়িয়ে চলার পাশাপশি সর্বোচ্চ ধৈয্য ধারনের জন্য নেতা কর্মী সমর্থকসহ সকলের প্রতি আহŸান জানান ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা সদর আলগী বাজারে কয়েকশত নৌকার নেতা কর্মীরা অবস্থান নেয়। যে কোন সময় বড় ধরনের হামলা ও সংঘর্ষের আশংকা রয়েছে।

হাইমচর উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার হাফিজ আহমেদ জানান, দক্ষিন আলগী ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মানিক মিজির উপর মোতলেব জমাদার সমর্থক কর্তৃক হামলা হয়েছে। এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দেয়া হয়েছে।

প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

205 জন পড়েছেন
শেয়ার করুন