কচুয়া থানার ওসি ওয়ালী উল্লাহ’র এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন

ওমর ফারুক সাইম :
চাঁদপুরের কচুয়ায় কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেছেন কচুয়া থানার ওসি মুহাম্মদ ওয়ালী উল্লাহ (অলি)।

৪ ফেব্রæয়ারি (মঙ্গলবার) এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে (বাংলা দ্বিতীয় পত্র) পরীক্ষা চলাকালীন সময় কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন ওসি ওয়ালী উল্লাহ। এসময় কেন্দ্রের আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়েও সার্বিক খোঁজ খবর নেন তিনি।

পরে এক সাক্ষাতে ওসি মো. নাসির উদ্দিন সাংবাদিকদের বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই উন্নত জাতি গঠনে সুশিক্ষার বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকার আধুনিক শিক্ষা বিস্তারে কাজ করছেন। ওসি ওয়ালী উল্লাহ আরো বলেন, আমরা প্রতিটি কেন্দ্রেই খোঁজ খবর নিচ্ছি। আইন-শৃঙ্খলার বিষয়ে সার্বিক তদারকি করছি। প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোন পরিস্থিতি এড়াতে কচুয়া থানা পুলিশ সোচ্ছার রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তারেক নাথ মল্লিক, কেন্দ্র সচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক কলিমউল্লাহ ভূইয়া, শ্রীরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিৎ কুমার কর, হল সুপার ও হযরত শাহ্ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস মিয়া, হল সুপার ও চাঁদপুর এম এ খালেক উচ্চ বিদ্যালয় এবং কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন চৌধুরী প্রমূখ।

কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ’ ৯১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৭শ’ ৮৯ জন এবং অংশনেয়নি ২ জন পরীক্ষার্থী।

প্রসংগত: সারাদেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় কুমিল্লা শিক্ষাবোর্ড, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড ও বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের অধীনে এসএসসি ও সমমান পরীক্ষায় ৫ হাজার ৪শ’২৫ জন পরীক্ষার্থীর মধ্যে অংশগ্রহণ করে ৫ হাজার ৪শ’২ জন। অংশনেয়নি ২৩ জন পরীক্ষার্থী। কচুয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এসএসসি ও সমমান পরীক্ষায় কচুয়ায় ১১ টি কেন্দ্রের মধ্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ৭টি কেন্দ্রে ৩ হাজার ৯শ’ ৩৭ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৯শ’ ২৫ জন এবং অংশ নেয়নি ১২ জন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৩টি কেন্দ্রে ১ হাজার ৩শ’ ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ হাজার ৩শ’ ১৫ জন এবং অংশ নেয়নি ১১ জন। ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির (ভোকেশনাল) পরীক্ষায় ১শ’ ৬২ জন পরীক্ষার্থীর মাঝে অংশ নেয় ১শ’ ৬২ জন।

135 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়