chandpur logo 1

চাঁদপুর পৌরসভা নির্বাচন ২৯ মার্চ

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল অনুযায়ী ভোটগ্রহণ হবে ২৯ মার্চ রোববার। আর ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার হচ্ছে মনোনয়নপত্র দাখিলের শেষদিন। গতকাল রোববার নির্বাচন কমিশনের সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনসহ কয়েকটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এর মধ্যে চাঁদপুর পৌরসভাও রয়েছে। চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হেলাল উদ্দিনের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

গতকাল সন্ধ্যায় জেলা নির্বাচন কর্মকর্তার সাথে চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল বিষয়ে কথা হলে তিনি জানান, আজ (গতকাল) তফসিল ঘোষণা হয়েছে।

এ সংক্রান্ত চিঠি রাতেই পৌঁছে যাবে। তবে রাত কয়টা নাগাদ হবে তা বলা যাচ্ছে না। তারপরও তিনি পূর্ণাঙ্গ তফসিল বিষয়ে বলেন, চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে ২৯ মার্চ রোববার।

মনোনয়নপত্র দাখিলের শেষদিন ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, বাছাই ১ মার্চ রোববার, আপিল ২ থেকে ৪ মার্চ সোম থেকে বুধবার, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ৮ মার্চ রোববার এবং প্রতীক বরাদ্দ ৯ মার্চ সোমবার। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ রোববার।

রোববার বিকেলে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোঃ আলমগীর। চাঁদপুর পৌরসভার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে। ওইদিন সকাল ৯টা থেকে বিরতিহীন বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

153 জন পড়েছেন
শেয়ার করুন