chandpur 7

ডিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে মোহাম্মদ হোসেনের যোগদান

‌ গোলাম মোস্তফা :

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী ডি এন উচ্চ বিদ্যালয়ের নবাগত প্রধান শিক্ষক হিসেবে মোহাম্মদ হোসেনের হোসেন যোগদান করেছেন। তিনি গত ১ ফেব্রুয়ারি থেকে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

জানা যায় জনাব মোহাম্মদ হোসেন হাজার ১৯৯৩ সালে চাঁদপুর সদর উপজেলার জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন।

এরপর তিনি সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের লালপুর বালুধুম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, চাঁদপুর সদর উপজেলার সফরমালী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, হাজী এ করিম খান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এরপর তিনি ২০০৯ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০১০ সালের ২৯ জুন পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে পদোন্নতি প্রাপ্ত হন এবং উক্ত বিদ্যালয়টি কলেজে উন্নীত হওয়ায় তিনি একই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে ২০১০ সালের ৩০ জুন থেকে ২০২০ সালের ৩১ জানুয়ারী পযন্ত দায়িত্ব পালন করেন।

জনাব মোহাম্মদ হোসেন ১৯৭২ সালে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার দক্ষিণ সুচিপারা ইউনিয়নের রাগৈ গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি পাঁচ ভাই ৩ বোনের মধ্যে ৭ম।

১৯৮৭ সালে রাগৈ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ১৯৮৯ সালে সুচীপাড়া কলেজ কেন্দ্রে এইচএসসি, ১৯৯১ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে বিএসসি পাশ করেন। এরপর ৯৭ সালে বিএড, ২০০১ সালে এমএ এবং ২০০৮ সালে এমএড পাশ করেন।

পেশাগত ভাবে তিনি বাংলাদেশ স্কাউটস চাঁদপুর সদর উপজেলার কমিশনার, বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তার স্ত্রী রাবেয়া আক্তার মৈশাদী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি দুই মেয়ে এক ছেলের জনক। তার বড় মেয়ে তাসনিয়া হোসেন দ্রুতি এবারের স্কাউট সমাবেশ বাংলাদেশ স্কাউট এর সর্বোচ্চ পদক প্রেসিডেন্ট এওয়ার্ড প্রাপ্ত হয়ে চাঁদপুর জেলার সুনাম অক্ষুণ্ন রেখেছেন। তিনি এই বিদ্যালয়ের দায়িত্ব পালনকালীন সময়ে সকলের সহযোগিতা দোয়া কামনা করছেন।

190 জন পড়েছেন
শেয়ার করুন