chandpur report sed copy

পুরনো প্রেম ভুলতে পারছেন না? জেনে নিন করণীয়

লাইফস্টাইল ডেস্ক:

প্রেম গড়ে, প্রেম ভাঙে। আজ যে হাতদুটি ধরে বহুদূর পাড়ি দেয়ার কথা ভাবছেন, কাল সেই হাত আপনার হাতে নাও থাকতে পারে। ভাঙা-গড়াই জীবন। প্রেমও তো জীবনেরই অংশ।

অথচ আপনি পুরোনো প্রেম ভুলতেই পারছেন না? নতুন করে সম্পর্কে জড়িয়েও বারবার কেবল পুরোনো প্রেমের কথাই মনে পড়ছে? তার দেয়া শত কষ্ট, শত অবহেলা ভুলে গিয়ে কেবল মধুর স্মৃতিগুলোই মনে পড়ছে? কিন্তু এদিকে যে তার প্রভাব পড়ছে আপনার বর্তমান সম্পর্কে! তাই কষ্ট হলেও ভুলতে হবে পুরোনো প্রেমকে-

তুলনা করবেন না: পুরোনো প্রেম ভুল চাইলে সবার আগে আপনাকে তুলনা করা বন্ধ করতে হবে। প্রাক্তন প্রেমিক এটা করতেন, ওটা উপহার দিতেন- বর্তমান প্রেমিককে সেই তুলনা দেবেন না। এতে আপনার বর্তমান সম্পর্কটাও সৌন্দর্য হারাতে পারে।

gif maker আগে কত ভালো ছিলেন, দিনগুলো বেশি রঙিন ছিল এসবও ভাবতে যাবেন না। বরং এভাবে চিন্তা করুন, আগের সম্পর্কটি আপনার জন্য ভালো ছিল না বলেই সেটি ভেঙে গেছে।

কে অপরাধী তা ভাবতে যাবেন না: যে সম্পর্কটি শেষ পর্যন্ত পরিণতি পায়নি, তা যে কারণেই হোক, এবার ভুলে যান। কারণ যা শেষ হয়ে গেছে, তা আর নতুন করে শুরু হবে না।

নিশ্চয়ই কিছু দোষ তার ছিল আর কিছু দোষ আপনার। এখন কে বেশি দোষী সেটা ভেবে খামোখা বর্তমানটা নষ্ট করবেন না।

কিছু অপূর্ণতা থাকুক: মানুষের জীবনে সব আশা-আকাঙ্ক্ষা একবারে পূরণ হয় না। তা কখনো সম্ভবও নয়। আপনার সেই পুরোনো প্রেম কোনো কারণে ব্যর্থ হয়েছে বা পরিণতি পায়নি।

সেইসঙ্গে মাটিচাপা পড়ে গেছে হয়তো কিছু স্বপ্ন। কিছু অপূর্ণতা না হয় থাকলোই! বরং বর্তমানকে নিয়ে ভাবুন। নতুন করে স্বপ্ন সাজান এবং তা পূরণের চেষ্টা করুন।

রাখতে পারেন বন্ধুত্ব: প্রাক্তনকে দেখলে লুকিয়ে কিংবা এড়িয়ে চলার দিন এখন আর নেই। অনেকেই তার প্রাক্তনের সঙ্গে দিব্যি সম্পর্ক বজায় রেখে চলছেন।

রণবীর কপূর ও দীপিকা পাডুকোন একসময় চুটিয়ে প্রেম করেছেন। এখন তারা কাপল না হলেও পেশাদারিত্ব বজায় রেখেছেন। আবার সুজান খান ও হৃত্বিক রোশনও বিবাহ বিচ্ছেদের পর নিজেদের বন্ধুত্ব বজায় রেখেছেন। আপনারাও তেমনটা করতে পারেন।

280 জন পড়েছেন
শেয়ার করুন