বিদেশে রপ্তানি হবে ২৬ হাজার স্মার্টফোন: পলক

0
19

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১ মার্চ আমেরিকায় রপ্তানি হবে দেশের ২৬ হাজার স্মার্টফোন।

http://picasion.com/

এখন দেশেই তৈরি করে রপ্তানির উদ্যোগ নেওয়া হয়েছে স্মার্টফোন, ল্যাপটপ ও স্মার্ট টেলিভিশন। প্রতিবছর প্রায় চার কোটি মোবাইল ও ১০ লাখ ল্যাপটপ আমাদের আমদানি করতে হয়। এখন আমরা চেষ্টা করছি দেশেই তা তৈরি করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করতে।

২৯ ফেব্রুয়ারী (শনিবার) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার বিলুপ্ত গাড়াতি ছিটমহলের মফিজার রহমান কলেজে ‘ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট অ্যান্ড ট্রেনিং সেন্টার’র ভিত্তি প্রস্তর স্থাপনের অনুষ্ঠানে এসে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, এই প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রত্যন্ত গ্রামের মানুষ বিশ্বের সব প্রান্তে যোগাযোগ স্থাপন করতে পারবে। এখান থেকেই চিকিৎসকের পরামর্শ নিতে পারবে। যুবকরা প্রশিক্ষণ নিয়ে দক্ষতা অর্জন করে আইটি শিল্পের মাধ্যমে আত্মকর্মসংস্থানের সুযোগ পাবে। লার্নিং অ্যান্ড আর্নিং প্রজেক্টের মাধ্যমে মুজিব বর্ষে ৪০ হাজার শিক্ষিত বেকারকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হবে।

পরে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে এক আলোচনা সভা আনুষ্ঠিত হয়। সভায় ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার  মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম প্রমুখ।

এর আগে মন্ত্রী পঞ্চগড় জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসকের হলরুমে পঞ্চগড়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আইসিটি বিষয়ক এক সভা অংশ নেয়।

পরে মন্ত্রী পঞ্চগড়ের দেবীগঞ্জে নৃপেন্দ্র নারায়ণ সরকারি উচ্চ বিদ্যালয়ের দক্ষিণে হাইটেক পার্কের প্রস্তাবিত এক একর জায়গা পরিদর্শণ করেন। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধূরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ সংগে ছিলেন।

ফেসবুকে মন্তব্য করুন
113 জন পড়েছেন
http://picasion.com/