মতলব উত্তরে ঝুঁঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলছে যানবাহন

0
16

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ঠাকুরপাড়া ও সরকারপাড়া মধ্যবর্তী স্থানের খালের উপরের ব্রিজটি ঝুঁকিপূর্ণ। তবুও এ ব্রিজটি দিয়ে চলাচল করছে যানবাহন।

http://picasion.com/

প্রায় ২৫ বছর আগে ফরাজীকান্দি ইউনিয়নের ঠাকুরপাড়া ও সরকারপাড়ার মধ্যবর্তী স্থানে খালের উপর এলজিইডি ব্রিজ নির্মাণ করে। নির্মাণের কয়েক বছর পরেই ব্রিজের দুই পাশের রেলিংয়ের পলেস্তরা ভেঙ্গে পড়ে রড বের হয়ে যায়।

ব্রিজের মূল অবকাঠামো ভেঙ্গে পড়ার ঝুঁকিতে রয়েছে। বর্তমানে ব্রিজটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন শিক্ষার্থীসহ হাজারো মানুষের যাতায়াতে এই ব্রিজ ব্যবহার করেন।

বিকল্প কোনো যাতায়াত পথ না থাকায়, মরণ ফাঁদ জেনেও গ্রামবাসী এই ব্রিজ ব্যবহার করেন। যানবাহনগুলো যাত্রী নামিয়ে ব্রিজটি পারাপার হচ্ছে।

এলাকাবাসী জানান, রেলিং না থাকায় বর্তমানে ব্রিজটির অবস্থা খুবই করুণ। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। যার ফলে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়াসহ নানান দুর্ঘটনার শিকার হতে পারেন পথচারী, শিক্ষার্থীসহ এলাকাবাসী এমন আশঙ্কা বিরাজ করছে। শত শিক্ষার্থীর চলাচলের একমাত্র ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় চরম বিপাকে পড়েছেন অভিভাবকরাও।

এ এলাকার বাসিন্দা শাওন বলেন, ব্রিজে উঠলে ভয় পাই। দু’দিকের রেলিং না থাকায় মনে হয় পড়ে যাচ্ছি। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে, তাই জরুরি ভিত্তিতে ব্রিজটি পুনঃনির্মাণের জন্যে প্রশাসনে দৃষ্টি কামনা করছি।

মতলব উত্তর উপজেলা প্রকৌশলী অবসরে যাওয়ার কারণে বর্তমানে পদটি শূন্য রয়েছে। কাউকে দায়িত্ব না দেয়ার কারণে এ বিষয়ে বক্তব্যে নেয়া যায়নি।

 

প্রকাশিত :১৮ ফেব্রুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার :

চাঁদপুর রিপোর্ট : এস এস

ফেসবুকে মন্তব্য করুন
114 জন পড়েছেন
http://picasion.com/