মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের ডি ওয়ান সেচ ক্যানেল ভেঙ্গে গেছে

0
23

গোলাম নবী খোকন:

মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের ডুগবী বোষ্টার পাম্প এরিয়াধীন উত্তর লুধুয়া নয়া কান্দি মোড়ে ডি ওয়ান সেচ ক্যানেল ভেঙ্গে মাঠে পানি প্রবাহিত হয়েছে।

http://picasion.com/

(১৩ ফ্রেরুয়ারী) দুপুরে এ দূর্ঘটনা ঘটে। সরজমিনে জানা যায় ডি ওয়ান ক্যানেলের নয়া কান্দি মোড়ে সেচ ক্যানেল ও উপজেলা সড়কের উপর দিয়ে (পানি) সেচ প্রবাহিত হইতে দেখা যায়।

এ ব্যাপারে প্রকল্পে পানি ব্যবস্হাপনা ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিনকে অবহিত করা হলে তিনি পাম্প বন্ধ করে দেন।

সরজমিনের তথ্য অনুযায়ী নয়া কান্দি মোড়েই ক্যানেল ভাঙ্গার সম্ভাবনা ছিল। কিন্তু ঘটনার রুপ নিয়েছে অন্য দিক, লুধুয়া -নয়াকান্দি মোড়।

এখান দিয়েই সেচ ক্যানেল ভেঙ্গে গেছে। ইরি ধান রোপন মাত্র শুরু, রোপনে এমনিতে হয়েছে দেরী। মরার উপর খাড়ার গাঁ। সেচ মৌসুম মাত্র শুরু।

ক্যানেল ভাঙ্গার কারনে জানা যায়, চেক গেইট ম্যানের গাফিলতির কারনে এ দূর্ঘটনা ঘটে।এমনিতেই পানি ছারতে হয়েছে দেরী, চারার বয়স হয়েছে বেশী,আবার ভাংছে ক্যানেল।

কৃষকদের হবে ভোগান্তি আর ভোগান্তি। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের এক কর্মকর্তা এস ও সালাউদ্দিন সাংবাদিকদের জানান দ্রুত সেচ ক্যানেল মেরামত করে সেচ সরবরাহ করবেন বলে তিনি জানান।

ফেসবুকে মন্তব্য করুন
101 জন পড়েছেন
http://picasion.com/