শাহরাস্তিতে জেলা পরিষদ সদস্য তুহিন খানসহ ১০ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা : আটক ২

বিশেষ প্রতিনিধি :
চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের খিলা বাজার এলাকায় চাঁদাবাজির অভিযোগে জেলা পরিষদের সদস্য মোঃ তুহিন খান সহ ১০ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা হয়েছে। এ ঘটনায় ৩ ফেব্রæয়ারি রাতে অভিযান চালিয়ে দুজনকে আটক করেছে শাহরাস্তি থানা পুলিশ।

জানা যায়, ডাকাতিয়া নদীতে খনন কাজে নিয়োজিত ঠিকাদার কর্তৃক নিযুক্ত ড্রেজার ব্যবসায়ী শাহরাস্তি উপজেলার নিজ গ্রামের মোহাম্মদ আবদুর রশিদের পুত্র কবির হোসেন চাঁদাবাজির অভিযোগ এনে গত ৩ ফেব্রæয়ারি থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ড্রেজার ব্যবসায়ী মোঃ কবির হোসেন গত ৯ জানুয়ারি গন্ধর্ব্যপুর থেকে চিতোষী পর্যন্ত ডাকাতিয়া নদীতে খনন কাজ শুরু করে।

ঘটনার দিন গত ১২ জানুয়ারি রাত সাড়ে সাতটার সময় জেলা পরিষদ সদস্য তুহিন খানের নেতৃত্বে স্থানীয় বেশ ক’জন যুবক ঘুঘুরচপ গ্রামের ডাকাতিয়া নদী এলাকায় ব্রিজের নিচে খননকালে দেড় লক্ষ টাকা চাঁদা দাবি করে। কবির ওই সময় টাকা দিতে অপারগতা জানালে অভিযুক্তরা খনন কাজ বন্ধ করে দেয় এবং তাকে ভয় ভীতি প্রদর্শন করে শার্টের কলার ধরে টেনে হিঁচড়ে খিলাবাজার সোনালী ব্যাংকের নিচে নিয়ে আসে।

সে ওই সময় নিরুপায় হয়ে ঘুঘুরচপ গ্রামের হাসান মেম্বারের নিকট ৫০ হাজার টাকা দেয়। পরবর্তিতে গত ২ ফেব্রæয়ারি মেহের কালীবাড়িতে আহমদ নগর গ্রামের হাসান আহমদের পুত্র শামসুল আলমের দোকানে অভিযুক্তরা পুনরায় ওই ড্রেজার ব্যবসায়ীকে চাঁদার জন্য ভয়-ভীতি দেখালে তিনি তার সাথে থাকা নগদ ২৪ হাজার টাকা প্রসন্ন পুর গ্রামের মৃত খলিলুর রহমানের পুত্র সালাউদ্দিন কে প্রদান করে।

এ সময় তারা বাকি টাকা পরিশোধ করে কাজ শুরু করার নির্দেশ দেয়। ওই ঘটনায় গত ৩ ফেব্রæয়ারি কবির হোসেন শাহরাস্তি থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে ঘুঘুরচপ গ্রামের হাসান মেম্বার ও প্রসন্নপুর গ্রামের সালাউদ্দিনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। মামলার অপর আসামিরা হলো ঘুঘুরচপ গ্রামের মনির মেম্বার, প্রসন্নপুর গ্রামের মোঃ আরিফ, আল আমিন, মনির হোসেন, আহমদ নগর গ্রামের কালা বাসু ও প্রসন্নপুর গ্রামের জয়নাল হাজারী।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম জানান, ইতোমধ্যে হাসান মেম্বার ও সালাউদ্দিনকে আটক করা হয়েছে, তুহিন খান সহ অন্যান্য আসামিদের আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

2,463 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়