matlab03

ষাটনল ইউনিয়নে চেয়ারম্যান-সদস্য-উদ্যোক্তা ও সুধীজনের সাথে ইউএনও’র মতবিনিময়

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :

মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, উদ্যোক্তা ও সুধীজনের সাথে মতবিনিময় করেন নব যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।

বুধবার (৫ ফেব্রæয়ারী) দুপুরে ইউনিয়ন পরিষদ সভা কক্ষে ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকারের সভাপতিত্বে ও সচিব গৌতম চন্দ্রের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত।

ইউএনও জহিরুল হায়াত বলেন, এদেশের প্রতিটি ইউনিয়ন কমপ্লেক্স জনগণের সম্পদ। নাগরিক সুবিধা নিশ্চিতকরণের জন্য সরকার কোটি কোটি টাকা ব্যয় করে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স নির্মাণ করছে। ইউনিয়ন পরিষদ জনগণের সেবাকেন্দ্র হিসেবে পরিণত করতে জনপ্রতিনিধিদের গুরু দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, দেশের ইউনিয়ন কমপ্লেক্সেগুলোতে বিভিন্ন বিভাগের কার্যক্রম পরিচালনার জন্য আলাদা আলাদা অফিস থাকায় সাধারণ জনগণ। এতে নাগরিক সুবিধাভোগ করতে সক্ষম হচ্ছে।

বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, প্রাণিসম্পদ, মৎস্য বিভাগসহ বিভিন্ন বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য নির্ধারিত কক্ষ রয়েছে। ইউনিয়ন কমপ্লেক্সগুলো গ্রামীণ সাধারণ মানুষের মিলনক্ষেত্র হিসাবে কাজ করছে।

তিনি বলেন, শুধু চেয়ারম্যান-মেম্বারদের অফিস হিসেবে ইউনিয়ন পরিষদকে চিহ্নিত না করে জনগণের মিলনক্ষেত্র হিসেবে সবার জন্য সমান সুযোগ অবশ্যই রাখতে হবে।

মহিলা মেম্বারদের বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করতে হবে। নারীর ক্ষমতায়নে সরকার কাজ করছে। এ সময় উপস্থিত ছিলেন- ইউপি সদস্য মল্লিকা বেগম, রহিমা বেগম, শেফালী বেগম, মো. বোরহান উদ্দিন, ফুলচাঁন বর্মন, মানিক সরকার, মো. দারুল ইসলাম, মো. শাহজাহান মিয়া, হাবিবুর রহমান, মিজানুর রহমান, সমাজসেবক মো. ইলিয়াছ মিয়াজী, আলাউদ্দিন সরকার, উদ্যোক্তা জহিরুল হাসান মিন্টু, বশির আহম্মদ, আইরিন আক্তার, দফাদার কালা চাঁন ও গ্রামপুলিশের সদস্যবৃন্দ।

পরে ইউএনও জহিরুল হায়াত ইউনিয়ন ডিজিটাল সেন্টার ও ষাটনল পর্যটন কেন্দ্র পরিদর্শন করেন।

161 জন পড়েছেন
শেয়ার করুন