hajigonj

হাজীগঞ্জে বনফুলসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

 

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

পাটিসাপটা পিঠা শুকিয়ে শক্ত হয়ে গেছে। একই অবস্থা বার্গারের। বিদেশি জুস বিক্রি করা হচ্ছে। অথচ রিসিট দেখাতে পারেনি। শো-রুমে টানানো নেই মূল্যতালিকাও। এমন বেশকিছু অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা দিতে হয়েছে বনফুল এন্ড কোম্পানীর একটি শো-রুমকে।

মঙ্গলবার বনফুল এন্ড কোম্পানীর হাজীগঞ্জ বাজারস্থ বনফুলকে এ অর্থদণ্ড জরিমানা করা হয়। একইদিন একই আদালত ইত্যাদি স্টোর ও মোল্লা স্টোরকে আরো ১০ হাজার টাকা জরিমানা মিলিয়ে মোট ২০ হাজার টাকা জরিমানা করে। ভোক্তা অধিকার আইনে এ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া।

উপজেলার বেলচোঁ বাজারে মূল্যতালিকা না রাখা ও মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখার অপরাধে ইত্যাদি স্টোরকে নগদ ৫ হাজার টাকা ও মোল্লা স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করে এরপরেই বনফুল এন্ড কোম্পানীর হাজীগঞ্জ শো-রুমকে ১০ হাজার টাকা জরিমানা করে আদালত।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জনসচেতনতার লক্ষ্যে ব্যবসায়ী ও উপস্থিত লোকজনকে ভোক্তা অধিকার আইনের কয়েকটি ধারা উপস্থাপন করে বক্তব্য রাখেন। এ সময় স্বাস্থ্যসম্মত খাবার বিক্রি, পরিবেশন ও গ্রহণের আহ্বান জানানো হয় উপস্থিত সবাইকে।

জানান, হাজীগঞ্জ বাজারে বনফুল এন্ড কোম্পানীর শো-রুমে পঁচা-বাসি খাবার রাখা, মূল্যতালিকা না রাখা ও ঢাকনাব্যতীত খাবার রাখার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান চলমান থাকবে বলে জানানো হয়।

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার :

চাঁদপুর রিপোর্ট : এমআরআর

171 জন পড়েছেন
শেয়ার করুন