Chandpur report Kachua 2

কচুয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

ওমর ফারুক সাইম :
‘দুর্যোগ ঝুঁকিহ্রাস পূর্ব প্রস্তুতি টেকসই উন্নয়ন আনবে গতি’ এ প্রতিপাদ্যে কচুয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আলোচনা সভা, ভূমিকম্প ও অগ্নি বিষয়ক মহড়া এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১০ মার্চ (মঙ্গলবার) কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশসান ও উপজেলা দুর্যোগ ব্যবস্থপনা কমিটির আয়োজনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ’র সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন অফিসার মাহবুব উল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, সহকারি কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশেকুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইদুর রহমান, ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা, মো. আহসান হাবিব জুয়েল প্রমুখ।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃhttp://picasion.com/ন্দ।

এসময় সম্প্রতি কচুয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণও করা হয়েছে।

অনুষ্ঠান শেষে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ফায়ার সার্ভি ও সিভিল ডিফেন্স কচুয়া স্টেশনের উদ্যোগে ভূমিকম্প ও অগ্নি বিষয়ক মহড়ায় অংশ্রহন করেন উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালীউলল্লাহ (অলি), উপজেলা যুব উন্নয়ন অফিসার মাহবুব উল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশেকুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইদুর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কচুয়া স্টেশন অফিসার মো. ইমাম হোসেন, কচুয়া বার্তার সম্পাদক মো. আলমগীর তালুকদার, কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কলিমউল্লাহ (ভূইয়া), ইউপি চেয়ারম্যান জসিমউদ্দীন লিটন, কচুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা সমিতির সভাপতি মো. জাকির হোসেন বাটাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

137 জন পড়েছেন
শেয়ার করুন