Chandpur report kachua 4

কচুয়ায় হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

কচুয়া প্রতিনিধি :

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কচুয়া উপজেলা শাখার উদ্যোগে ১৩ মার্চ শুক্রবার হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

হোসেন পুর মদিনাতুল উলুম মাদ্রাসার হল রুমে সংগঠনের সভাপতি হাফেজ মাও. সাঈদ আহমাদ এর সভাপতিত্বে সাধারন সম্পাদক হাফেজ মাও. মুনিরুজ্জামান এর পরিচালনানায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হোসেন পুর মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও সেক্রেটারী প্রিন্সিপাল মাও. আবুল বাশার মজুমদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারন সম্পাদক, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর হাফেজ মুহা. নাসির উদ্দিন। প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর সভাপতি শায়খ হাফেজ আব্দুল হক দা. বা.।

সার্বিক তত্ববধানে হোসেন পুর মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসার সভাপতি ও মুহতামিম ও কচুয়া জামিয়া ইসলামিয়া আহমাদিয়া মাদ্রাসার ওস্তাজুল আছাতেজা আলহাজ¦ হযরত মাও. অহিদুল হক মজুমদার।

প্রতিযোগিতার গ্রুপ ছিল (ক) ধারাবাহিক যে কোন ৫ পারা, অনুর্ধ্ব ১০ (খ) ধারাবাহিক ১০ পারা, অনুর্ধ্ব ১২। ক’ গ্রুপের প্রথম স্থান অর্জনকারীকে ৫ হাজার নগদ টাকা ও খ’ গ্রুপের প্রথম স্থান অর্জনকারীকে ১০ হাজার টাকা নগদ প্রদান করা হয়েছে। এ ছাড়া ১ম, ২য়, ৩য় সহ প্রতি গ্রুপের মোট ৫ জনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

বিজয়ীদের মাঝে রয়েছে কচুয়া জামিয়াতুস সুন্নাহ আন্তর্জাতিক হাফিজিয়া মাদ্রাসার ছাত্র মাহমুদুল হাসান ও আইমান হোসেন মজুমদার।

এ সময় বিজয়ী মাদ্রসার প্রতিষ্ঠাতা ও সেক্রেটারী হযরত মাও. ফয়সাল আহমেদ, প্রতিষ্ঠাতা সদস্য হাফেজ মো. আব্দুল হান্নান মজুমদার, শিক্ষক হাফেজ সফিকুল ইসলাম ও হাফেজ মাও. মো. জসিম উদ্দিন সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা উপস্থিত ছিলেন। হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানে কচুয়ার প্রায় অর্ধশত হাফেজিয়া মাদ্রাসার ছাত্ররা অংশগ্রহণ করে।

132 জন পড়েছেন
শেয়ার করুন