Chandpur report matlab4 1

‘খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে’

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :

‘শিক্ষাই শক্তি শিক্ষাই বল-মাদক ছেড়ে খেলবি চল’ এ শ্লোগানে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার জীবগাঁও জেনারেল হক হাই স্কুল এন্ড কলেজ মাঠে ফরহাদ হোসেন স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

৭ মার্চ শনিবার বিকেলে ভলিবল টুর্ণামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বলেছেন, খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে। যুব সমাজকে রক্ষা করতে হলে প্রতিটি এলাকায় খেলাধুলার আয়োজন করতে হবে। তা হলেই যুব সমাজ মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাবে।
তিনি বক্তব্যে বলেন, যুব সমাজের নৈতিক অবক্ষয় যেভাবে মাদকের ছোবলে ধ্বংস হচ্ছিল, তাতে করে তাদের ঘুরে দাঁড়াতে মাদক বিরোধী ভলিবল খেলার মাধ্যমে এটি একটি প্রয়াস মাত্র। যুব সমাজকে সব সময় ভাল কাজের দিকে আকৃষ্ট করতে এই ধরণের আয়োজন খুবই প্রয়োজন। ভাল কাজের আয়োজন না থাকলে ওই এলাকায় অপরাধমূলক কাজ বৃদ্ধি পায়। আসুন ভাল কাজের মধ্যে দিয়ে আমরা সমাজকে সুন্দর করে গড়ে তুলি।

উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমানের সভাপতিত্বে ও জীবগাঁও জেনারেল হক উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক সোহেল রানা’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র-২ বোরহান উদ্দিন প্রধান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহŸায়ক মিরাজ খালেদ, আওয়ামী লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী মো. শারফুদ্দিন মিয়াজী, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু।

পৃষ্ঠপোষকতা করেন বসুন্ধরা এলপি গ্যাস, ওমেরা এলপি গ্যাস ও ফাতেমা ইলেকট্রনিক্স। উক্ত ফাইনাল খেলায় জীবগাঁও সোনালী সকাল সমবায় সংগঠন ও উদীচী একতা যুব সংঘ প্রতিদ্ব›িদ্বতা করে।

বিশিষ্ট সমাজসেবক নূর নবী মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দিন দেওয়ান, বিশিষ্ট ব্যবসায়ী লিটন আখন, মানিক মিয়া, খোরশেদ আলম, যুবলীগ নেতা জসিম উদ্দিন খান, বিশিষ্ট ব্যবসায়ী মো. সুমন সরকার, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম আখন।
ফরহাদ হোসেন স্মৃতি ভলিবল টুর্ণামেন্টের আয়োজন করে জীবগাঁও বন্ধুমহল।

447 জন পড়েছেন
শেয়ার করুন