Priyo shomoy chandpur aziz

চাঁদপুরে আজিজ ব্রাদার্সের মালবাহী ট্রাকের ধাক্কায় শ্রমিক আহতের ঘটনায় বিক্ষুব্ধদের হামলা-ভাংচুর

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর শহরের নামকরা ব্যবসা প্রতিষ্ঠান মের্সাস আজিজ ব্রাদার্সের রড ভর্তি ট্রাক চাপায় হারুনুর রশিদ (৪৫) নামের এক শ্রমিক গুরুতর আহত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছেন। একই সাথে আরো দু’শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

১২ মার্চ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শহরের পালবাজার ব্রীজের নিকট স্ট্যান্ট রোডে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে আহত শ্রমিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা ও শ্রমিকরা একত্রিত হয়ে ট্রাক চালক ও হেলপারসহ আজিজ ব্রাদাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করেন। এসময় তারা ওই এলাকার বিভিন্ন দোকানপাট এবং বিভিন্ন যানবাহনে হামলা ভাংচুর চালায়। ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, ওসি তদন্ত হারুনুর রশিদ সহ একাধিক পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পরিস্থিতি শান্ত করেন।

নিহত শ্রমিক হারুনুর রশিদ পালবাজার আনোয়ার ব্রাদাস নামক কাঁচা মালের আড়তে কাজ করতেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার দুপুরে পালবাজার আনোয়ার ব্রাদাস কাঁচামালের আড়ৎতের শ্রমিক হারুনুর রশিদ সহ কয়েকজন শ্রমিক ভ্যান গাড়ী থেকে আড়তের কাঁচামাল নামাচ্ছিলেন। ভ্যানগাড়ীর পেছনে থাকা আজিজ ব্রাদাসের নিজস্ব একটি ট্রাকে রড লোড করা ছিলো। এসময় ট্রাকের হেলপার রড ভর্তি ট্রাকটি স্টাট দিয়ে ছাড়তে চাইলে শ্রমিকরা তা না ছাড়ার জন্য বার, বার হাত এবং মুখে সিগনাল দিয়েছেন। কিন্তু ওই মুহূর্তে হঠাৎ করে ট্রাকের হেলপার থামানো ট্রাকটি স্টাট দিয়ে কাঁচামালের ভ্যান এবং শ্রমিকদের গায়ের উপর উঠিয়ে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এসময় হারুনুর রশিদের মাথায় এবং শরীরের রড ঢুকে গিয়ে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাৎক্ষণিক আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। আহতদের মধ্যে হারুনুর রশিদের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তার উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষণিক ঢাকায় প্রেরণ করেন।

http://picasion.com/
পরে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়েছে বলে এমন খবর শহরে ছড়িয়ে পড়ে। এ রির্পোট লেখা পর্যন্ত আহত শ্রমিকের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

এদিকে ঘটনার পর থেকে চালক, হেলপার এবং আজিজ ব্রাদাস কর্তৃপক্ষের কাউকে আটক না করায় শ্রমিকরা বিক্ষোভ করেন।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছি। তারা যদি মামলা দেয় তাহলে আমরা মামলা নিয়ে আইনগত ব্যবস্থা নিবো।

187 জন পড়েছেন
শেয়ার করুন