Comilla

চান্দিনায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে ‘করোনা’ আলোচনা

টি. আর. দিদার চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি :

বর্তমান সময়ে জনমনে বিশ্বের সবচেয়ে আতংকিত ‘করোনা’ ভাইরাসের পাদুর্ভাবকে গুরুত্ব দিয়ে কুমিল্লার চান্দিনায় অনুষ্ঠিত হয় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১০ মার্চ) সকালে চান্দিনা উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন- যদিও জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ও ‘করোনা’ ভাইরাস প্রসঙ্গটি ভিন্ন কিন্তু বর্তমান সময়ে বিশ্বজুড়ে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের চেয়েও বিশ্বজুড়ে ভয়ঙ্কর হয়ে উঠেছে ‘করোনা’ ভাইরাস।

গ্রীষ্ম ও বর্ষা মৌসুমের তুফান-ঘুর্ণিঝড়, জলোচ্ছাস বা বছর জুড়ে অগ্নিকান্ডের ঘটনা মোকাবেলায় সরকারি ভাবে ব্যাপক প্রস্তুতি থাকে। কিন্তু বর্তমান সময়ে ‘করোনা’ এখব বড় দুর্যোগ হয়ে আমাদের সামনে দাঁড়িয়েছে। তা মোকাবেলা করতে আমাদের সকল প্রস্তুতি গ্রহণ করতে হবে। প্রতিটি পরিবার ও ব্যক্তির মাঝে সচেতনা বৃদ্ধি করতে হবে।

এছাড়া উপজেলার যে কোন স্থানে বা কোন পরিবারে প্রবাসী বিশেষ করে চীন, ইটালী, আমেরিকা, সিঙ্গাপুর, ইরান, দক্ষিণ কুরিয়া থেকে আসলেই উপজেলা প্রশাসনকে অবহিত করার পরামর্শ দেন।

উপজেলা নির্বাহী অফিসার ¯েœহাশীষ দাশ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মাজহারুল ইসলাম এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক, থানা অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

182 জন পড়েছেন
শেয়ার করুন