Chandpur Report Shuly

‘জাতির পিতা কর্মজীবনের প্রতিটি মুহূর্ত বাঙালি জাতির জন্যে দিয়ে গেছেন’

আনিছুর রহমান সুজন :
জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জ প্রেসক্লাবে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৭ মার্চ ২০২০ খ্রি. (মঙ্গলবার) বিকালে প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও শিউলী হরি।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জন্মশতবার্ষিকী পালন শুধু কোনো উৎসবের মধ্যে দিয়ে পালন করলেই চলবে না। অন্তর দিয়ে পালন করতে হবে। তার প্রতিটি কর্ম এবং আদর্শকে যদি আমরা কাজে লাগাতে পারি, তবেই তা হবে তার প্রতি আমাদের সম্মান দেখানো।

তিনি বলেন, আজ আমরা এখানে দাঁড়িয়ে বক্তব্য প্রদান করতে পারছি, তা শুধুমাত্র ওই লৌহমানবের সারাটা জীবনের পরিশ্রমের কারণেই। তিনি তার কর্মজীবনের প্রতিটি মুহূর্ত বাঙালি জাতির জন্য দিয়ে গেছেন। তাঁর আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। আজ আমরা সরকারি কর্মকর্তা। তাই আমাদের সকলের উচিত নিজ নিজ কর্মক্ষেত্রে আরো নিষ্ঠাবান হয়ে দেশের মানুষের জন্যে কাজ করা। তিনি শিশুদের খুব বেশি ভালোবাসতেন। তাই তার জন্মদিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষণা করেছে সরকার। আমরা চাই আমরা এমন একটি বাংলাদেশ গড়বো, যেই বাংলাদেশ হবে শিশুদের জন্যে সুখময়। আর তা যদি আমরা সফলভাবে করতে পারি, তবেই আমরা সোনার বাংলা গড়তে পারবো।

gif maker
তিনি করোনা পরিস্থিতির কথা উল্লেখ্য করে বলেন, এই পরিস্থিতি নিয়ন্ত্রণে একা আমার পক্ষে সম্ভব নয়, প্রয়োজন সম্মিলিত উদ্যোগ। প্রতিটি মানুষকে নিজ নিজ অবস্থান থেকে এর মোকাবেলা করতে হবে। যারা প্রবাস থেকে এসেছেন তাদের উচিত সরকারি নিদের্শনা মেনে চলা। তবেই আমরা এই সংকট থেকে বের হয়ে আসতে পারবো।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর পরিচলনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) শারমিন আক্তার, উপজেলা প্রকৌশলী ড. মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, সহসভাপতি কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক নারায়ন রবিদাস, দপ্তর সম্পাদক আব্দুস ছোবহান লিটন, নির্বাহী সদস্য, জাকির হোসেন পাটওয়ারী প্রমুখ।

এসময় প্রেসক্লাবের কার্যনিবার্হী কমিটি এবং বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ শিশুদের নিয়ে জাতির পিতার জন্মদিনের কেক কাটেন।

এর আগে ফরিদগঞ্জ প্রেসক্লাবে প্রথমবারের মতো আসায় ইউএনও শিউলী হরি ও সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তারকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেসক্লাব নেতৃবৃন্দ।

229 জন পড়েছেন
শেয়ার করুন