Prioy shomoy panchogor

পঞ্চগড়ে আন্তর্জাতিক নারী দিবসে বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

“প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে পঞ্চগড়ে সাইকেল নিয়ে স্কুল ছাত্রীদের নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

৮ মার্চ (রোববার) সকাল ১১ টায় পঞ্চগড় সদর উপজেলার পঞ্চগড় ইউনিয়ন পরিষদ চত্বর থেকে বালিকাদের সাইকেল শোভাযাত্রার উদ্বোধন করেন, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী অফিসার গোলাম রব্বানী। ডিয়াকোনিয়া বাংলাদেশ’র সহযোগিতায় বেসরকারী সংস্থা মানব কল্যাণ পরিষদ-এমকেপি এ শোভাযাত্রার আয়োজন করে।

gif maker

 

এ সময় এমকেপি’র জেলা সমন্বয়কারী মিজানুর রহমান, পঞ্চগড় সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার আওলাদ হোসেন বাবু, পল্লী সাহিত্য সংস্থার নির্বাহী পরিচালক হারুণ উর রশিদ, জেলা পরিষদের সদস্য আকতারুন নাহার সাকী প্রমূখ উপস্থিত ছিলেন।

ছাত্রীদের সাইকেল শোভাযাত্রাটি পঞ্চগড় ইউনিয়ন পরিষদ চত্বর থেকে বের হয় পঞ্চগড় শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহর থেকে তিন কিলোমিটার দুরে দেওয়ানহাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। সাইকেল শোভাযাত্রায় দেওয়ানহাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রী অংশ নেয়।

এছাড়া আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম পঞ্চগড় শাখা এক মানববন্ধন কর্মসূচী পালন করে।

156 জন পড়েছেন
শেয়ার করুন