priyo shomoy Rohinga

পঞ্চগড়ে রোহিঙ্গা যুবক আটক

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে ইজতেমা মাঠ থেকে মোস্তফা কামাল (২২) নামের এক রোহিঙ্গা যুবককে আটক করেছে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

৫ মার্চ (বুধবার) বিকেলে ইজতেমা মাঠে ওই যুবক অসংলগ্ন কথাবার্তা বলায় তাকে জিজ্ঞাসাবাদ করে এনএসআই সদস্যরা। ওই রোহিঙ্গা যুবক নিজের পরিচয় স্বীকার করলে তাকে আটক করে বোদা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটক মোস্তফা কামাল (২২) কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১২ তে থাকতো। তার বাবার নাম কাশেমি। তাদের বাড়ি মিয়ানমারের মংরায়।

http://picasion.com/
জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায়, ক্যাম্প থেকে গত ৬ ফেব্রুয়ারি পালিয়ে সে উখিয়ার ৫ জনের একটি তাবলীগ জামায়াতের সঙ্গে ঢাকায় আসে। ঢাকায় জামায়াতবন্দি হয়ে ২০ সদস্যের একটি দলের সঙ্গে ১০ ফেব্রুয়ারী পঞ্চগড়ে আসে। তারপর পঞ্চগড়ের বিভিন্ন মসজিদে সাদপন্থী তাবলীগ জামায়াতের সঙ্গে ঘুরে বুধবার সকালে বোদা উপজেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে তিন দিনব্যাপী ইজতেমায় যোগ দেয়। বিকেলে ইজতেমা মাঠে মোস্তফা কামালের কথাবার্তা অসংলগ্ন দেখে দায়িত্বরত এক এনএসআই সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে সে নিজের পরিচয় স্বীকার করে। পরে তাকে আটক করে বোদা থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়।

বোদা থানার ওসি আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান জানান, তাকে থানা হাজতে রাখা হয়েছে। পুলিশী প্রহরায় তাকে উখিয়া কুতুপালং ক্যাম্পে পৌঁছে দেয়ার প্রক্রিয়া চলছে।

158 জন পড়েছেন
শেয়ার করুন