Chandpur report faridgonj300 1

ফরিদগঞ্জে ইকরা মডেল মাদ্রাসার বার্ষিক পুরস্কার বিতরণ

ফরিদগঞ্জ ব্যুরো :

চাঁদপুর জেলা শিক্ষা অফিসার মো: সাহাবুদ্দিন বলেছেন, সরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলোর বাইরে অনেক প্রাইভেট প্রতিষ্ঠান রয়েছে, যারা অনেক ভাল করছে। ইকরা মডেল মাদ্রাসা সেগুলোর মধ্যে একটি।

ধর্মীয় শিক্ষার সাথে বর্তমান শিক্ষাকে একিভ‚ত করে তাদের প্রচেষ্টা ভালভাবেই এগুচ্ছে, আজকের এত উপস্থিতি আমাকে জানান দিয়েছে।

http://picasion.com/

তিনি আরো বলেন, আমাদের অনেক মাদ্রাসা স্টাইলে গড়ে উঠা শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যারা স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ভাষা শহীদ দিবসসহ আমাদের জাতীয় দিবসগুলো পালন করতে চায় না বা পারত পক্ষে এড়িয়ে চলে।

তাদের ইকরা মডেল মাদ্রাসাকে অনুসরণ করতে হবে। প্রকৃত ভাবে আমাদের মনে রাখতে হবে , আমরা একটি শিশুকে যেভাবেই পড়া লেখা শেখাই না কেন, দিন শেষে সে এদেশের নাগরিক তথা বাঙ্গালি হিসেবে গড়ে উঠবে। তাই তাকে তার ভাষা কৃষ্টি এবং জাতীয় চেতনা থেকে কোন ভাবেই দুরে রাখা যাবে না।

তিনি আরো বলেন, প্রতিদিনের লেখাপড়ার সাথে খেলধূলার প্রয়োজন রয়েছে। কারণ ক্রীড়া শরীরের ক্লান্তি দুর করতে সহযোগিতা করে।

আমাদের মনে রাখতে হবে আজকের এই ছোট ছোট শিশু শিক্ষার্থীরাই আমাদের আগামী ভবিষ্যত। তিনি বলেন, আমরা এই সময়ে এমন মূহূর্ত পার হচ্ছি, যেখানে ভয় না পেয়ে সকলকে সচেতন হতে হবে। সচেতন হয়েই আমরা করোনাকে জয় করবো।

গতকাল বৃহষ্পতিবার ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমীর ২০২০ সালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও মেধাবৃত্তি প্রদান অনুুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

বিশিষ্ট শিক্ষানুরাগী আমির হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও বির্তাকিক শামীম হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো: মনির উজ্জামান খাঁন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সহকারি উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, উপজেলা কিন্ডারগার্টেস এসোসিয়েশনের উপদেষ্টা মন্ডলীর সভাপতি মুকবুল আহমেদ, দুপ্রক সদস্য রিয়াজ আহমেদ ফরিদি, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান রাজা। এর আগে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাও. জাকির হোসেন।

আলোচনা শেষে অতিথিবৃন্দ বার্ষিক ক্রীড়ার বিজয়ী ও মেধাবীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

171 জন পড়েছেন
শেয়ার করুন