Chandpur report matlab 7

‘বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত থেকে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আজ বিকেলে আলোচনা সভায় বক্তারা ভবিষ্যত পৃথিবীর কর্ণধার মুক্তিযোদ্ধার সন্তানদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত থেকে দেশ সেবায় আত্মনিয়োগ করার আহবান জানান।

বক্তারা বলেন, কোন হীন রাজনৈতিক উদ্দেশ্যে বিকৃত, খন্ডিত বা অসত্য ইতিহাস জাতির সামনে উপস্থাপন করা ঠিক নয়। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত, তাদের সত্য ইতিহাস জানার অধিকার রয়েছে, তাদেরকে মুক্তিযুদ্ধসহ জাতীয় জীবনের সকল ঐতিহাসিক ঘটনার সত্যাসত্য জানতে দিতে হবে। আর এ দায়িত্ব মুক্তিযোদ্ধার সন্তানদেরই নিতে হবে।
gif maker

মুক্তিযোদ্ধাদের কাছে তাদের যুদ্ধকালীন বীরত্বের কথা লিপিবদ্ধ করে ভবিষ্যত প্রজন্মের কাছে তা তুলে ধরতে হবে। তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম আর বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম এই দুই ঘটনার মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে।

টুঙ্গীপাড়ায় শেখ মুজিব নামের শিশুটির জন্ম না হলে হয়তো বাংলাদেশ নামক রাষ্ট্রেরও জন্ম হতো না। রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আল-আমিন মৃদুলের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি মন্ডলীর সদস্য ও শহীদ সংসদ সদস্য নুরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, সহ-সভাপতি আকবর হোসেন মিঠু, জাহাঙ্গীর আলম, যুগ্ম-সম্পাদক ইঞ্জিনিয়ার এনামুল হক, সৈয়দ দিদারুল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য আনিসুর রহমান মোল্লা, চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেলিম আহমেদ, তিতুমির কলেজের সভাপতি ওয়াজকুরনী আকন্দ, আয়কর বিভাগীয় মুক্তিযোদ্ধার প্রজন্ম সংসদের সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধার নাতি অতনু ও তানভীর।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ১৫ আগস্টে নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ পরিবারের অন্য সদস্যদের দীর্ঘায়ু কামনা করে ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হয়। এরপর সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটের এবং মিষ্টি বিতরণ করেন।

এর আগে সকালে নেতৃবৃন্দ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করেন।

199 জন পড়েছেন
শেয়ার করুন