ভোলায় ন্যাশনাল হেল্পলাইন কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক সচেতনতামূলক সেমিনার

ভোলা প্রতিনিধি:

নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে ন্যাশনাল টোলফ্রি হেল্পলাইন ১০৯ ও ওয়ান-স্টপ ক্রাইসিস সেলের কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক সতেনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

‘মুজিব বর্ষের প্রত্যয় নারী ও শিশু নির্যাতন আর নয়’ এই শ্লোগানকে সামনে রেখে বুধবার (১৮ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ এ সেমিনার অনুষ্ঠিত হয়।

gif maker এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। ১০৯ টোলফ্রি হেল্পলাইন ফর উইমেন এন্ড চিলড্রেন ইন সার্ক মেম্বার স্টেটস (বাংলাদেশ) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে সেমিনারে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ভোলা জেলা এর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান, ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মজিব কলেজের অধ্যক্ষ প্রফেফসর মোহাম্মোদ ইসরাফীল, ভোলা সিভিল সার্জেন ডা: রতন কুমাড় ঢালী,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: আতাহার মিয়া প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো: মাহামুদুল হক আযাদ, ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম ও ওয়ান-স্টপ ক্রাইসিস সেলের প্রেগ্রাম অফিসার দীপংকর দেব।

সেমিনারে জেলা পর্যায়ের কর্মকর্তা, নারী জন প্রতিনিধি,শিক্ষক, ইমাম ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার অর্ধশতাধিক প্রতিনিধি অংশ নেয়।সেমিনারে বক্তারা, ১০৯ এবং নির্যাতনের শিকার নারী ও শিশুর সহায়তায় নানা পরামর্শ প্রদান করা হয়। এছাড়া এই নম্বরে বিনা পয়সার কল করে সেবা নেয়া যাবে। পরিচয় গোপন রাখা যাবে। ইতোমধ্যে অনেকেই এ সেবা গ্রহন করে উপকৃত হয়েছেন বলে বক্তারা উপস্থিত সকলকে অবগত করেন। ব্যাপক প্রচারের মাধ্যমে এ সেবা নিশ্চিত করতে পারলে নারী ও শিশু নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধ হবে বলে অভিমত দেন সবাই।

106 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়