Chandpur report bhola

ভোলা জেলা ইসিসিডি কমিটির সদস্যদের ওরিয়েনটেশন অনুষ্ঠিত

তাপস কুমার মজুমদার, জেলা প্রতিনিধি:

ভোলায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিশু একাডেমি কতৃক পরিচালিত শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা প্রকল্পের আওতায় শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশের সমন্বিত (ইসিসিডি) নীতি ২০১৩ বাস্তবায়নের লক্ষ্যে জেলা ইসিসিডি কমিটির সদস্যদের ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়েছে।

http://picasion.com/১১ মার্চ (বুধবার) সকালে অফিসার্স ক্লাবের সম্মেলন কক্ষে ওরিয়েনটেশন কর্মসূচির শুভ ‍উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। গেস্ট অব অনার হিসাবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু।

জেলা শিশু একাডেমির কর্মকর্তা আখতার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহামুদুর রহমান, ইসিসিডি স্পেশালিষ্ট তরিকুল ইসলাম চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ ও প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, ভোলা সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ।

এ সময় বক্তারা বলেন, শিশুদের প্রারম্ভিক যত্নের কোন বিকল্প নেই কারন ০-৮ বছর এর মধ্যে তার মেধা বিকাশ হয়। আমাদের দেশে শিশুরা অনেকটা ব্যাঙের ছাতার মতো গড় হয়! শিশুদের ছোট বেলা থেকে যত্ন না নিলে বড় হওয়ার পড় যত্ন নিয়ে কী লাভ?এখন থেকে আমাদের শিশুর যত্ন নিতে হবে।

পরে জেলা কমিটির সদস্যদের নিয়ে দিনব্যাপী ওরিয়েনটেশন সভা অনুষ্ঠিত হয়।

 50 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন