matlab logo

মতলব উত্তরে বিশ্ব ভোক্তা অধিকার দিবসে আলোচনা সভা

সফিকুল ইসলাম রানা :

মতলব উত্তর উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ই মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ মার্চ) বিকেলে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বলেছেন, ভোক্তার অধিকার প্রতিষ্ঠায় সংশ্লিষ্ঠ সকলকে সচেতন হতে হবে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে হয়রানি বা জরিমানা আদায়ের জন্য তৈরী করা হয়নি। আমরা চাই, যাতে কারও প্রতি এ আইনের প্রয়োগ করতে না হয়। কোন ভোক্তা অধিকার বঞ্চিত হয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভোক্তা বাতায়ন হটলাইন ১৬১২১ নম্বরে ফোন করলেই প্রতিকার পাওয়া যাবে।

উপজেলা চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভোক্তার অধিকার প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। দেশের অনেক মানুষের ভোক্তা অধিকার বিষয়ে ধারণা ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন পাস করে ভোক্তার অধিকার সুরক্ষিত করেছেন। এখন যে কোন ভোক্তা অধিকার বঞ্চিত হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযোগ করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। সরকার ভোক্তা ও বাণিজ্য বান্ধব পরিবেশ নিশ্চিত করতে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফারুক হোসেন, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল কাইউম খাঁন, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূঁইয়া, সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সদস্য রাধেশ্যাম সাহা, সাদুল্লাপুর ইউনিয়ন চেয়ারম্যান লোকমান আহম্মেদ মুন্সি, ছেংগারচর পৌর বাজার সমবায় সমিতির সভাপতি হাজী মনির হোসেন বেপারী, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ছানাউল্লাহ মোল্লা প্রমুখ।

117 জন পড়েছেন
শেয়ার করুন