Chandpur report m 2

মুজিব জন্মশতবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন : মিজানুর রহমান

শফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার কর্তৃক আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনে নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে।

তার অংশ হিসেবে এবং কর্মসূচির সাথে মিল রেখে সর্বস্তরের সবাইকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক উপজেলা আওয়ামীলীগের অর্থবিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান।

শুভেচ্ছা জানানোর পাশাপাশি সবাইকে সাথে নিয়ে সম্মিলিতভাবে এ বিশেষ দিবস উদযাপনের প্রত্যাশা ব্যক্ত করেছেন।

এ বিষয়ে এক বিবৃতিতে গণমাধ্যমকে জানান, অত্র ২০২০ সাল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী ও মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের জন্ম শতবার্ষিকী।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ পৃথক কিছু নয়, এই বিশেষ দুইটি নাম একি সুতায় গাঁথা। এ মহান নেতার জন্ম না হলে হয়ত আমরা স্বাধীনতার স্বাদ পেতামনা।

gif maker

তিনি ৭ই মার্চ ১৯৭১ সালে রেইসকোর্স ময়দানে যে ভাষণ দিয়েছিলেন মুলত সেটাই ছিল বাঙ্গালীর মুক্তির সনদ ও স্বাধীনতার ঘোষণা। তাই স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক তৈরী করা কোন সুনাগরিকের গুণাবলী হতে পারে না।

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে নিরস্ত্র বাঙ্গালী যুদ্ধে ঝাপিয়ে পড়ে এবং দেশকে পরাধীনতা থেকে মুক্ত করতে সক্ষম হয়। সুতরাং বঙ্গবন্ধুর জন্ম সত্যিকার অর্থেই সার্থকতা খুঁজে পেয়েছে।

এই মহান নেতার হাত ধরেই বাঙালি পেয়েছে বেঁচে থাকার দিশা। তার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে অন্তরের অন্তঃস্থল থেকে এই মহান নেতাকে গভীর শ্রদ্ধাঞ্জলি ও দোয়া জানাচ্ছি।

208 জন পড়েছেন
শেয়ার করুন