laxmipur 3

লক্ষ্মীপুরে ৮ দোকানে ১৩ হাজার টাকা জরিমানা

রায়পুর প্রতিনিধি:

করোনা ভাইরাসকে পুঁজি করে লক্ষ্মীপুরের বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি ও মূল্য তালিকা না থাকার দায়ে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে লক্ষ্মীপুর চাল বাজারসহ বিভিন্ন বাজারের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিুকুর রিদোয়ান আরমান শাকিক। এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণী কেন্দ্রের কর্মকর্তা মনির হোসেন।

gif maker

এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক লাভে পণ্য বিক্রয় করায় ব্যবসায়ী মো. সোহেলকে ২ হাজার টাকা, জহির এর ১ হাজার টাকা, উত্তম সাহা, ২ হাজার টাকা , পিন্টু সাহার ৩ হাজার টাকা, মো. আরিফ হোসেন এর ১ হাজার , সজীব বণিক এর ১ হাজার টাকা , আজাদ খান এর ১ হাজার টাকা , জয়ন্ত কর এর ২ হাজার টাকা করে ৮টি প্রতিষ্ঠানের সর্বমোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিুকুর রিদোয়ান আরমান শাকিক বলেন, করোনা ভাইরাস আতঙ্ককে পুজি করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে চাল, পেয়াজ ও আলু সহ বিভিন্ন ভোগ্য পন্যের মূল্য বৃদ্ধি করে দিয়েছে। তাই বাজার নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় মূল্য বৃদ্ধি ও মূল্য তালিকা না টাঙানোয় ৮টি ব্যবসা প্রতিষ্ঠানে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভোগ্যপণ্য বাজার দাম নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

180 জন পড়েছেন
শেয়ার করুন