Chandpur report Riaz ferdus

সিনেমায় বঙ্গবন্ধু হচ্ছেন ফেরদৌস, থাকছেন রিয়াজও

বিনোদন প্রতিবেদক:
রিয়াজ ও ফেরদৌস ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় দুই নাম। সমসাময়িক চলচ্চিত্রে তারা দুজন উপহার দিয়েছেন দর্শকনন্দিত ও ব্যবসা সফল অনেক সিনেমা। ‘এই মন চায় যে’সহ বেশ কিছু চলচ্চিত্রে তারা একসঙ্গে অভিনয়ও করেছেন।

এরপর বেশ লম্বা সময়ের বিরতি। বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা ও বিজ্ঞাপনে এক হলেও সিনেমায় তাদের দেখা যায়নি একসঙ্গে।

সেই বিরতি কাটিয়ে দিলেন দুই নায়ক। সম্প্রতি নির্মিত হয়েছে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামের একটি সিনেমা। সেখানে দেখা দেবেন রিয়াজ ও ফেরদৌস। তবে ছবিটিতে রিয়াজ থাকবেন অতিথি চরিত্রে। ছবিটির পরিচালক এখলাস আবেদিন এই তথ্য নিশ্চিত করেছেন।

http://picasion.com/
তিনি, ‘ছবিটিতে ফেরদৌসকে দর্শক একজন থিয়েটারকর্মী হিসেবে পাবেন। যে চরিত্রের নাম আতা। তিনি পেশায় একজন চাকরিজীবী। স্ত্রী-সন্তান ও বোন নিয়ে তার টানাপোড়েনের সংসার। এসবকিছুর পাশাপাশি তিনি মঞ্চে কাজ করেন। হঠাৎ তার দল বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামের একটি নাটক মঞ্চস্থ করার সিদ্ধান্ত নেয়।

সেই নাটকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করার দায়িত্ব আসে ফেরদৌসের উপর। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালিকে নিজের মধ্যে ধারণ করতে গিয়ে তিনি নানা রকম অভিজ্ঞতার মুখে পড়ে। অনেকে তাকে বাঁধা দেয় চরিত্রটি না করতে। অনেকে পুরো নাটকটিই বানচাল করার চেষ্টা করে। সেসব অতিক্রম করে নাটকটির সফল মঞ্চায়নের গল্পই এখানে ফুটে উঠবে।’

পরিচালক আরও জানান, এই সিনেমায় থিয়েটারের দল প্রধান চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। এছাড়াও দেখা যাবে সোহানা সাবা, মাসুম আজিজ, ববি, সুব্রতকে।

থিয়েটারকেন্দ্রিক এই ছবিটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হয়েছে। নুজহাত ফিল্মসের ব্যানারে গেল বছরের নভেম্বরে শুরু হয় এর শুটিং। এরপর টুঙ্গিপাড়া, গাজীপুর, পুরান ঢাকাসহ বেশ কিছু লোকেশনে প্রায় ২৪ দিন শুটিং হয়েছে। গেল ৪ মার্চ বন্ধ হয়েছে ছবিটির ক্যামেরা।

শিগগিরই সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ছবির মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

179 জন পড়েছেন
শেয়ার করুন