Chandpur report hazigonj

সেই আঁখিকে দেখতে বাড়ীতে গেলেন মেজর রফিক

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

চাঁদপুরের হাজীগঞ্জের সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামের ব্রেন টিউমারে আক্রান্ত সেই আঁখিকে দেখতে তার বাড়ীতে গিয়েছেন হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার গণমানুষের অভিভাবক মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

সোমবার দুপরে তিনি তার বাড়ীতে যান। এ সময় স্থানীয় সংবাদকর্মীরা তাঁর সাথে ছিলেন। এর পূর্বে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি ব্রেন টিউমারে আক্রান্ত আঁখির চিকিৎসার দায়িত্ব নেয়ায় তার মাথায় সফল অস্ত্রাপাচার সম্পন্ন হয়।

গত ২০ ফেব্রুয়ারী ব্রেন টিউমারে আক্রান্ত দরিদ্র বাবার মেয়ে আঁখি আক্তারের (১৭) অপারেশন সম্পন্ন হয়। এ দিন সকাল ৯টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ৭ ঘন্টা চেষ্টা চালিয়ে বিকাল ৪টায় অপারেশন সম্পন্ন করা হয়।

আখি আক্তার ৪ ভাই-বোনের মধ্যে সবার ছোট। সে হাজীগঞ্জের বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয় থেকে গত বছর প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ ৪.৫ পেয়ে উত্তীর্ণ হয়ে বলাখাল মুকবুল আহম্মদ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে পড়ালেখা করছে।

গত কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়লে প্রথমে হাজীগঞ্জ ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছিল। পরে চিকিৎসকরা জানান, আঁখি ব্রেইন টিউমারে আক্রান্ত। সেখান থেকে আঁখিকে রেফার করা হয় রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে। গত ১৬ জানুয়ারি থেকে আাখি ওই হাসপাতালের নিচতলার ১নং ওয়ার্ডের ৭নং বেডে জীবন মত্যুর সন্ধিক্ষণে ছিল। গরীব মেয়ের দূঃখ দূর্দশার কথা শুনে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি মেয়েটির চিকিৎসার দায়ভার গ্রহণ করেন।

http://picasion.com/

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, আমি হাজীগঞ্জ শাহরাস্তিবাসীর অভিভাবক তাদের দুঃখ, সুখ দেখা আমার দায়িত্ব তাই অসহায় পরিবারটির পাশে আমি দাঁড়িয়েছে। তিনি আঁখির পরিবারকে একটি ঘর করে দেয়ার প্রতিশ্রুতি প্রদান করেন।

সোমবার আঁখিকে দেখতে রফিকুল ইসলাম বীরউত্তম এমপি তার বাড়ীতে গেলে এলাকার সকল মানুষ রফিকুল ইসলাম বীরউত্তম এমপিকে দেখতে ছুটে আসে। সংসদ সদস্য হয়ে এমন গ্রামের একটি বাড়ীতে গিয়ে সাধারণ মানুষের খোঁজ নেয়া খুবই বিরল বলে মন্তব্য করেন এলাকাবাসি।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজী জসিমউদ্দিন, শাহরাস্তি উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, শিক্ষাবীদ জাহাঙ্গীর আলম মিরু, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির নব-নির্বাচিত সভাপতি রোটা. এস এম মানিক, ছাত্রলীগ নেতা শিশির আহমেদ, শ্রমিকলীগ নেতা সফিক প্রমূখ।

186 জন পড়েছেন
শেয়ার করুন