ballo bibaho

সোনারগাঁয়ে বাল্যবিয়ের শিকার পঞ্চম শ্রেণিপড়ুয়া ছাত্রী

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

সোনারগাঁয়ে ভৌমিতা (১১) নামে মোগরাপাড়া সরকারি প্রথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রী বাল্যবিয়ের শিকার হয়েছেন। এ বিষয়ে স্কুলে তার সহপাঠিরা, শিক্ষক, ম্যানেজিং কমিটি এমনকি প্রশাসনকে জানালেও কার্যত কোন ব্যবস্থা নেয়নি কেউ ।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কাবিলগঞ্জ গ্রামের লিপি ও পরিমলের মেঝ মেয়ে ভৌমিতার অমতেই শুক্রবার রাতে অানুষ্ঠানিকভাবে বিয়ে দেয়া হয়। অতিসম্প্রতি কলেজ পড়ুয়া ১৬/১৭ বছরের মেয়েদের একাধিক বাল্যবিয়ে উপজেলা প্রসাশন বন্ধ করলেও রহস্যময় কারনে শিশু মেয়ে ভৌমিতার বাল্যবিয়েত প্রসাশনের ভূমিকা ছিল নিরব। উঠেছে জনমনে নানা প্রশ্ন।

gif maker

 

এ ব্যাপারে মোগরাপাড়া সরকারি প্রথমিক বিদ্যালয়েপ্রধান শিক্ষক নিতাই চন্দ্র রায় বলেন, ছাত্রীর অভিযোগর ভিত্তিতে আমি বিষয়টি স্কুল কমিটির সভাপতি নিলু সাহেব ও ইউএনও সাহেবকে গত বৃহস্পতিবার দিনই জানিয়েছি। তারপরও বিয়েটা হয়ে গেল দুঃখ জনক। স্কুল কমিটির সভাপতি নিলু আহম্মেদ বলেন, আমি ইউএনও মহোদয়কে বিষয়টি জানিয়েছিলাম। ইউএনও মোঃ সাইদুল ইসলাম বলেন, বিয়ের সব আনুষ্ঠানিকতা হয়েছে বিয়ে হয়নি।

বরযাত্রী ও ক্যামেরা ম্যানের বক্তব্য থেকে জানাযায়, শুক্রবারদিন সকালবেলা গোপন যায়গায় গিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করা হয়েছে। রাতে ৪৫০ জন লোকের খাওয়ার আয়োজন ছিল মাত্র ।

205 জন পড়েছেন
শেয়ার করুন