হাইমচরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপিত

সাহেদ হোসেন দিপু :

হাইমচরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবর্ষ উদযাপিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা ইসলামি ফাউন্ডেশন এবং উপজেলা যুবলীগ পৃথক ভাবে এ জম্মশতবার্ষিকী উদযাপন করেন।

মঙ্গলবার ১৭ মার্চ প্রথমে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ৭টায় জাতীয় পতাকা, দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, ৯ টায় আলোচনা সভার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবর্ষ উদযাপন করা হয়।

উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন কবির প্রধানীয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জম্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতামনা।

বঙ্গবন্ধু ছিলেন বলেই আজ আমরা মায়ের ভাষায় স্বাধীন ভাবে কথা কলতে পারি। আমাদের অধিকারের কথা বলতে পারি। বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা তার বাবার স¦প্নের সোনার বাংলা গঠনে কাজ করে যাচ্ছেন।

বাবার স্বপ্নকে বুকে লালন করে দেশকে আজ উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিনত করেছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃতত্বে আজ আমরা সারা বিশ্বে মাথা উচু করে দাড়াতে শিখেছি।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের কথা চিন্তা করে তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানকে একেবারেই সংক্ষিপ্ত আকারে নিয়ে এসেছেন।

বাবার জম্মদিনের অনুষ্ঠানের চাইতে এদেশের মানুষের সুস্বাস্থ্যেকে প্রাধান্য দিয়েছেন তিনি। করোনা ভাইরাসের কারনে সারা বাংলাদেশের কর্মসূচিকে তিনি সংক্ষিপ্ত আকারে পালন করার জন্য নির্দেশনা দিয়েছেন।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজান মিয়া, সহ-সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী, এমএ বাশার, যুগ্ম সম্পাদক লোকমান মাষ্টার, ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার, হাবিবুর রহমান গাজী, শাহাদাত সরকার, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি হাবিবুর রহমান বেগ, আতিকুর রহমান পাটওয়ারী, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম কবির, আলগী দক্ষিন ইউনিয়ন আওয়ামীলী সাধারণ সম্পাদক আলী আহমেদ দেওয়ান, উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. বাচ্ছু মিয়া খাঁন, উপজেলা যুবলীগ সদস্য ইসমাইল হোসেন আখন, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রনিপ্রমুখ।

পরে সকাল ১০টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী ও নির্বাহী অফিসার ফেরদৌসী বেগমের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন এবং গাছের চারা রোপনের মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের মুজিববর্ষ উদযাপন করা হয়।

সকাল ১১ টায় হাইমচর স্বাস্থ্য কমেপ্লক্সের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবর্ষ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডা. বেলায়ের হোসেনের সভাপতিত্বে ও আ. রহমান রিয়াদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী। পরে প্রধান অতিথি মুজিববর্ষ উপলক্ষে হাইমচর স্বাস্থ্য কমেপ্লক্সের আইসোলেশন কর্নারের উদ্বোধন করেন।

এ ছাড়া উপজেলা যুবলীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করা হয়েছে। সকাল ১১টায় রব ম্যানশনে যুবলীগের অস্থায়ী কার্যালয়ে উপজেলা যুবলীগ আহŸায়ক ও ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর বেপারীর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সদস্য ওমর ফারুক পলাশের পরিচালনায় আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

উপজেলা যুবলীগ সদস্য মো. জুয়েল মৃর্ধা, আ. মতিন মুন্সি, ফারবেজ হাওলাদার ও কাউছার বেপারী।

ছবিঃ হাইমচরে উপজেলা যুবলীগের আয়োজনে মুজিববর্ষ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন উপজেলা যুবলীগ আহŸায়ক জাহাঙ্গীর বেপারী।

184 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়