BHOLA confarance

হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে ভোলায় সংবাদ সম্মেলন

তাপস কুমার মজুমদার, ভোলা প্রতিনিধি :
সারাদেশে ন্যায় ভোলাতেও ১৮ মার্চ থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত ৯ মাস থেকে ১০ বছর বয়সী শিশুকে হাম-রুবেলার টিকা দেওয়া হবে।

এ টিকাদান র্কমসূচি উপলক্ষে ১৬ র্মাচ সোমবার ভোলা জেলা সিভিল সার্জন  কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা সিভিল র্সাজন ডা. রতন কুমার ঢালী।

সংবাদ সম্মেলনে ভোলা জেলা সিভিল র্সাজন ডা. রতন কুমার ঢালী জানান সারাদেশের ন্যায় ভোলায়ে ও পরিচালিত হতে যাচ্ছে জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০। এর উদ্দেশ্য ৯ মাস থেকে ১০ বছরের নিচের সব শিশুকে এক ডোজ এমআর টিকা দেওয়ার মাধ্যমে হাম-রুবেলা রোগের বিস্তার দ্রুত হ্রাস করা।

http://picasion.com/

ভোলায় ৫ লাখ ৪৮২৮৭ জনকে টিকা প্রদানের লক্ষ মাত্রা নিরূপণ করা হয়েছে। ৯ মাস থেকে ১০ বছরের নিচের সব শিশুকে এবং চতুর্থ শ্রেণি বা সমপর্যায় পর্যন্ত অধ্যয়নরত ছাত্রছাত্রীদের এক ডোজ এমআর টিকা দেওয়া হবে। নিয়মিত, স্থায়ী ও অতিরিক্ত টিকাদান কেন্দ্রের মাধ্যমে এ টিকা প্রদান করা হবে। ভোলার র্দুগম চরেও এ টিকাদান র্কমসূচি অনুষ্ঠিত হবে।

ডা. রতন কুমার ঢালী আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে ভোলায় ১ টি কন্ট্রোল রুম চালু করা হয়েছে এবং জেলা সদর হাসপাতালে ২০ শয্যার আইসোলেশোন ইউনিট এবং উপজেলা হাসপাতাল গুলোতে ৩-৫ শয্যার আইসোলেশোন ইউনিট করা হয়েছে ও ভোলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ৩ জন প্রবাসীকে নজরে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ‘দৈনিক বাংলার কণ্ঠ’ সম্পাদক এম হাবিবুর রহমান, ভোলা সদর হাসপাতালের চিকিৎসক ডা. সিফাত, ডা. জুথি, আরটিভি জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, সাংবাদিক মোকাম্মেলন হক মিলন, দৈনিক ভোলার বাণী সম্পাদক মাকসুদুর রহমান, সাংবাদিক মো. ওমর ফারুক, একাত্তর টিভির ভোলা প্রতিনিধি কামরুল ইসলাম, মাছরাঙা টিভির ভোলা প্রতিনিধি হাসিব রহমানসহ ভোলা জেলায় র্কমরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে টিকাদান র্কমসূচির বিস্তারিত বিষয় নিয়ে প্রেজেনটেশন উপস্থাপন করেন বিশ্ব সাস্থ সংস্থায় র্কমরত ডা. হাসনাইন আহমেদ।

156 জন পড়েছেন
শেয়ার করুন