Ham

১৮ মার্চ থেকে সারাদেশে দেয়া হবে হাম-রুবেলার টিকা

নিজস্ব প্রতিবেদক

আগামী বুধবার (১৮ মার্চ) থেকে ১১ এপ্রিল পর্যন্ত সারাদেশে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০ পালিত হবে। এ কার্যক্রমের মাধ্যমে সারাদেশে ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী সকল শিশুদের এক ডােজ হাম-রুবেলা টিকা বিনামূল্যে প্রদান করা হবে। এ ক্যাম্পেইন সফল করতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

এ কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি অঞ্চলের আওতাধীন ৫৪ টি ওয়ার্ডে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০ আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত পরিচালনা করা হবে। ১৮ থেকে ২৪ মার্চ শিক্ষা প্রতিষ্ঠানে এবং ২৮ থেকে ১১ মার্চ কমিউনিটিতে এ কার্যক্রম পরিচালিত হবে। ক্যাম্পেইন সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে এ কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে ইতােমধ্যে প্রয়ােজনীয় প্রশিক্ষণ দেয়া হয়েছে।

http://picasion.com/
সোমবার দুপুরে গুলশান-২ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, এ কার্যক্রমের অংশ হিসেবে ডিএনসিসির দশটি অঞ্চলের আওতাধীন ৫৪টি ওয়ার্ডে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

gif maker

এসম উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুনসহ ঊর্ধতন কর্মকর্তারা।

191 জন পড়েছেন
শেয়ার করুন