কচুয়ায় সড়কে ‘ওকে এন্টারপ্রাইজ’-এর জীবাণুনাশক স্প্রে কর্মসূচি

 

ওমর ফারুক সায়েম, কচুয়া করেসপন্ডেন্ট :
করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে কচুয়ায় ‘ওকে এন্টারপ্রাইজ’-এর উদ্যোগে জীবাণুনাশক স্প্রে ও সচেতনতা বৃদ্ধির জন্যে প্রচার অভিযান করা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) বিকেলে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ওকে এন্টারপ্রাইজে’র পার্টনার সমাজসেবক ইঞ্জিনিয়ার শামীম আহমেদের নেতৃত্বে কচুয়া বাজারের প্রধান সড়ক ও বাজারে জীবাণুনাশক স্প্রে করা হয়।

এ সময় উপিস্থত ছিলেন কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা, কচুয়া থানার ওসি (তদন্ত) মোহাম্মদ ইব্রাহীম খলিল, কচুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা সমিতির সভাপতি জাকির হোসেন (বাটা), সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ইউনিয়ন যুবলীগের আহবায়ক তারেক সামছ মিঠুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া তাদের উদ্যোগে গণসচেতনতা বৃদ্ধির উপস্থিত সকলের মাঝে মাস্ক ও হ্যান্ড গ্লাভস দেওয়া হয়।

ঠিকাদারি প্রতিষ্ঠান ওকে এন্টারপ্রাইজের পার্টনার ইঞ্জিনিয়ার শামীম আহমেদ বলেন, দেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় এলাকার মানুষকে সচেতন করতে আমারা এ আয়োজন করেছি। কচুয়ার প্রধান সড়ক, পৌর শহরের বিভিন্ন ওয়ার্ডের সড়ককে জীবানুমুক্ত করার জন্য আমরা সাড়ে ১২ হাজার লিটার ট্যাংকের গাড়ি দিয়ে জীবাণুনাশক স্প্রে করছি। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, আমরা এখন একটি কঠিন পরিস্থিতির মুখোমুখি। একদিকে করোনা মোকাবেলা, অন্যদিকে অসহায় কর্মহীনদের খাদ্য সহায়তা দিয়ে বাঁচিয়ে রাখা কঠিন চ্যালেঞ্জ হয়ে পড়েছে। সরকারের একার পক্ষে এটি সম্ভব নয়। এখন দলমত নির্বিশেষে সব বিত্তবানকে সমাজের অনান্য শ্রেণি পেশার মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি এও বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওকে এন্টারপ্রইজ এর পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

208 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়